ঘুষ নেওয়ার অভিযোগে ভূমি কর্মকর্তা সাময়িক বরখাস্ত
ঘুষ নেওয়ার অভিযোগে ভূমি কর্মকর্তা সাময়িক বরখাস্ত

সংগৃহীত ছবি

ঘুষ নেওয়ার অভিযোগে ভূমি কর্মকর্তা সাময়িক বরখাস্ত

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের ত্রিশালে প্রকাশ্যে ঘুষ নেওয়া ভূমি সহকারী কর্মকর্তা মোসাম্মৎ নাছরীন সুলতানাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ত্রিশাল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।  

এর আগে সোমবার (৩১ অক্টোবর) প্রকাশ্যে অফিসে বসে ঘুষ নেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়।

এ নিয়ে গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়।  

জানা যায়, অফিসে বসেই প্রকাশ্যে ঘুষ নিচ্ছিলেন ময়মনসিংহের ত্রিশালের কানিহারী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোসাম্মৎ নাছরীন সুলতানা। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় নাছরীন সুলতানা তাঁর অফিসে নামজারি করতে আসা এক ব্যক্তির সঙ্গে টাকার বিনিময়ে কাজ করে দেওয়ার জন্য দর-কষাকষি করছেন। পরে সেবাগ্রহীতার কাছ থেকে টাকা নেওয়ার সময় তাকে বলতে শোনা যায়—আপনি তো আমার চাকরি খাবেন।

সামনাসামনি যা করছেন! এই শোনেন, যেটা দেখাইছি ওইটা দিতে হবে, তাহলে আপনি কাজ পেয়ে যাবেন। ভাইঙ্গা ভাইঙ্গা টাকা দিলে এটা অয়না। তারপরও দিয়ে গেলেন! ওই ভাই সামনে ছিল, (পাশে বসে কথা বলতে থাকা এক ব্যক্তিকে দেখিয়ে) তাই আমি রাখলাম, নাইলে রাখতাম না। কিন্তু দেওয়া লাগব, ওইটা না দিলে আপনার খারিজ (নামজারি) হবে না। ’  

দুই দিন পরে বাকি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই ব্যক্তি দুটি নামজারির জন্য ১৭ হাজার টাকা দেবেন জানালে আবার ওই কর্মকর্তা বলেন, না এইত অইতনা, এইতা বাংলা আলাপ কইরেন না।