কিউইদের হারিয়ে সেমির লড়াই জমিয়ে তুলল ইংল্যান্ড
কিউইদের হারিয়ে সেমির লড়াই জমিয়ে তুলল ইংল্যান্ড

সংগৃহীত ছবি

কিউইদের হারিয়ে সেমির লড়াই জমিয়ে তুলল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

হারলে নিতে হবে বিদায় এমন সমীকরণে মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে ২০ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। কিউইদের বিপক্ষে জিতে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে ইংল্যান্ড। এই হারে সেমিফাইনালে ওঠার পথের অপেক্ষা বাড়লো নিউজিল্যান্ডের।  

ব্রিসবেনে আজ (১ নভেম্বর) হাইভোল্টেজ ম্যাচে কিউইদের ২০ রানে হারিয়েছে ইংলিশরা।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৯ রান করে ইংল্যান্ড। জবাবে ৬ উইকেটে ১৫৯ রান তুলে থামে নিউজিল্যান্ড।

এই জয়ে চার ম্যাচ শেষে ইংল্যান্ডের পয়েন্ট দাঁড়ালো ৫। সমান পয়েন্ট রয়েছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডেরও।

ফলে সব দলের জন্য সুপার টুয়েলভ পর্বে নিজেদের শেষ ম্যাচটি হবে সেমিফাইনাল নিশ্চিত করার ম্যাচ।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে কিউইদের ১৮০ রানের লক্ষ্য দেয় বাটলারের দল। ব্যাট হাতে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন ইংলিশ অধিনায়ক। ওপেনিং পার্টনার অ্যালেক্স হেলসকে নিয়ে ৮১ রানের জুটি গড়ে দলকে দারুণ শুরু এনে দেন। হেলস ফিফটি হাঁকিয়ে ৫২ রান করে ফিরলে ভাঙে জুটিটি। এরপর যদিও ইংলিশদের অন্য কোনো ব্যাটসম্যান ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি। বাটলার একাই ৪৭ বলে ৭ চার ও ২ ছয়ে ৭৩ রান করে দলকে বড় পুঁজি এনে দেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ২৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ম্যাচে অনেকটা পিছিয়ে যায় কিউইরা। সেখানে থেকে তৃতীয় উইকেট জুটিতে কেন উইলিয়ামসনের সঙ্গে ৯১ রান যোগ করে নিউজিল্যান্ডকে ম্যাচে ফেরান ফিলিপস। ব্যক্তিগত ৪০ রান করে উইলিয়ামসন ফিরলে ভাঙে জুটিটি।

এরপর আবার দ্রুত কিছু উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় দলটি। দলীয় ১৩৫ রানের মাথায় ফিলিপস ফিরলে কিউইদের হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। ফিলিপস আউট হওয়ার আগে ৩৬ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৬২ রান করেন।

news24bd.tv/আজিজ

এই রকম আরও টপিক