প্রীতির হ্যাটট্রিকে ভুটানের জালে ৮ গোল দিল খুদে বাঘিনীরা
প্রীতির হ্যাটট্রিকে ভুটানের জালে ৮ গোল দিল খুদে বাঘিনীরা

সংগৃহীত ছবি

প্রীতির হ্যাটট্রিকে ভুটানের জালে ৮ গোল দিল খুদে বাঘিনীরা

অনলাইন ডেস্ক

ভুটানকে উড়িয়ে দিয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করল বাংলাদেশের কিশোরীরা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার ভুটানকে হারিয়েছে ৮-০ গোলে। হ্যাটট্রিক করেছেন সুরভি আকন্দ প্রীতি; জোড়া গোল করেন উমেহ্লা মারমা এবং একটি করে গোল থুইনু মারমা, জয়নব বিবি রিতা, কানন রানী বাহাদুরের।  

প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলার যেমন রোমাঞ্চ ছিল, চাপও ছিল তেমনি।

তাই হয়তো সুরভি-উমেহ্লাদের প্রথমার্ধের খেলায় তাল কাটে বারবার। তবে সময় গড়ানোর সঙ্গে গুছিয়ে উঠল দল। জয়ে শুরুর তৃপ্তি নিয়ে কোচ গোলাম রব্বানী ছোটনও দৃঢ় কণ্ঠে বললেন, পরের ম্যাচে নেপালের বিপক্ষে আরও সুন্দর ও গোছালো ফুটবল খেলবে তার মেয়েরা। ছোটন বললেন, অভিজ্ঞতা না থাকায় ভুগেছে দল।

ম্যাচের শুরু থেকেই বল দখলে রাখার লড়াইয়ে এগিয়ে ছিল কোচ গোলাম রব্বানী ছোটন শীষ্যরা। আজ বাংলাদেশের হয়ে গোল উৎসবের সূচনা করেন উমহেলা মারমা। ম্যাচের ৭ মিনিটে গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগিয়ে বল জালে জড়ান তিনি। এরপর ২১ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন থুইনুই মারমা। আর, ম্যাচের ২৮ মিনিটে ব্যবধান ৩-০ তে নিয়ে যান জয়নব বিবি রিতা। প্রথমার্ধে ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন প্রীতি আর কানন। যেখানে ম্যাচের ৫০ মিনিটে গোল ব্যবধান ৪-০ করেন কানন রানি বাহাদুর। দূর পাল্লার শটটি ভুটানের জালে জড়াতে একদমই ভুল করেননি তিনি।  ৬৮ মিনিটে মাঝ মাঠ থেকে থ্রু বলে বাঁ প্রান্ত ধরে শট নেন প্রীতি, যা ভুটানের গোলরক্ষকের হাত ছুঁয়ে জড়িয়ে যায় জালে।

মিনিট পাঁচেক পর স্কোর লাইন ৬-০ করেন সুরভী আকন্দ প্রীতি। জয়নবের থ্রো গোলরক্ষকের হাত ফসকে বেরিয়ে গেলে ওই সুযোগ কাজে লাগাতে ভুল করেননি তিনি। ৭৬ মিনিটে জয়নব বিবির কর্নার থেকে দলের ৭ম আর নিজের ২য় গোল করেন উমহেলা মারমা। ম্যাচের নির্ধারিত সময়ের পর ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠোকেন প্রীতি। আর এ গোলের মাধ্যমে নিশ্চিত করেন নিজের হ্যাটট্রিকও। মাঝমাঠ থেকে পূজা দাসের পাস থেকে ডি-বক্সে একাই বল টেনে নিয়ে যান প্রীতি। সেখান থেকে বাম পায়ের জোরালো গ্রাউন্ডেড শটে বল জালে জড়িয়ে ৮-০ গোলের জয় নিশ্চিত করেন তিনি।

news24bd.tv/আজিজ

এই রকম আরও টপিক