অভিষেকেই তোরের গোল, চার ম্যাচ পর জিতল বার্সা 

অভিষেকেই তোরের গোল, চার ম্যাচ পর জিতল বার্সা 

অনলাইন ডেস্ক

ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে বড় জয় দিয়ে এবারের চ্যাম্পিয়নস লিগ যাত্রা শুরু করেছিল বার্সেলোনা। গ্রুপ সি-তে সেই জয়ের পর মাঝের চার ম্যাচে কাতালান ক্লাবটি আর কোনো জয়ের  দেখা পায়নি। হেরেছে তিনটিতে, ড্র করে অন্যটি। ফলে টানা দ্বিতীয়বারের মতো দলটির বিদায় নিশ্চিত হয় গ্রুপ পর্ব থেকেই।

আরও একবার শুরুতে বিদায় হলেও, শেষ ম্যাচটা বার্সা জয়েই রাঙাল।

মঙ্গলবার দিবাগত রাতে সেই প্লজেনের বিপক্ষে জয় তুলে নিয়ে এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগ যাত্রার সমাপ্তি টানল জাভি হার্নান্দেজের ছাত্ররা। বেঞ্চের খেলোয়াড়দের নিয়ে প্লজেনের মাঠে বার্সার জয় ৪-২ গোলের। এ ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হওয়া তরুণ পাবলো তোরে পেয়েছেন গোলের দেখা।

দলের জয়ে শেষ গোলটি করেন এই মিডফিল্ডার।

ডোসান অ্যারেনায় বার্সা এগিয়ে যায় ম্যাচের ৬ মিনিটেই। আনসু ফাতির শট গোলরক্ষকের গ্লাভসে লেগে গোললাইনের সামান্য দূরত্বে এসে থেমে গেলে বল জালে পাঠানোর কাজটি সারেন ফুলব্যাক মার্কোস আলানসো। বিরতির বাঁশি বাজার মিনিটখানেক আগে ফেরান তোরেস ব্যবধান করেন দ্বিগুণ। নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়ার পর প্লজেনের ডি বক্সের সামনে থেকে রাফিনিয়ার ক্রস হেডে ফাঁকায় দাঁড়িয়ে থাকা তোরেসকে বাড়ান জর্দি আলবা। গোলরক্ষক চেষ্টা করলেও তোরেসের শট জালে যাওয়া থেকে রুখতে পারেননি।

চোট নিয়ে মাঠ ছাড়ছেন পাবলো তোরে     ৥ টুইটার

বিরতির পর ম্যাচে উত্তেজনা ফেরানোর চেষ্টা করে প্লজেন। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে টমাস চরিকে অবৈধভাবে নিজেদের ডি বক্সে ফেলে দেন তোরে। রেফারি প্লজেনকে পেনাল্টি উপহার দেন। স্পটকিক থেকে চেক স্ট্রাইকার চরি নিজেই গোল করে অতিথিদের একটি গোল শোধ দেন। কিছুক্ষণ পর রবার্ট লেভানডস্কির পরিবর্তে স্ট্রাইকার হিসেবে খেলা তোরেস আবারও ব্যবধান দ্বিগুণ করেন।

৫৪ মিনিটে একক প্রচেষ্টায় প্রতিপক্ষ ডিফেন্ডারদের বোকা বানিয়ে ডি বক্সে ঢুকে তিনি পাস দেন বাঁ পাশে থাকা রাফিনিয়াকে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দেওয়া ফিরতি পাস থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন তোরেস। ৬৩ মিনিটে ডান প্রান্ত থেকে অ্যাডাম ভ্লাকানোভার ক্রস থেকে মাথা ছুঁইয়ে চরি আবারও গোল করলে ফের উত্তেজনা আমেজ ফেরে ম্যাচে। কিন্তু ৭৫ মিনিটে তোরের দুর্দান্ত গোল প্লজেনকে ম্যাচ থেকে ছিটকে দেয়। এ গোলের যোগানদাতাও ছিলেন রাফিনিয়া।

ইউরোপ সেরার আসরে নিজের প্রথম গোলটি অবশ্য উদযাপন করতে পারেননি তোরে। কেননা গোলের উদ্দেশে শট নেয়ার সময় প্রতিপক্ষ ফুটবলার পা মাড়িয়ে দেন তার। ফলে চোটে মাটিতে পড়ে যান তিনি। সেই চোট নিয়ে তৎক্ষণাৎ মাঠ ছাড়তে হয় তাকে।   

এদিকে, একই গ্রুপের আরেক ম্যাচে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় ৩২ মিনিটে বেনজামিন পাভার্ডের গোলে এগিয়ে যাওয়ার পর ৭২ মিনিটে স্বাগতিকদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন চুপো-মোটিং। গ্রুপ পর্বের সবকটি ম্যাচে জয় পাওয়ায় শীর্ষে থেকেই শেষ ষোলতে নাম লেখাল বায়ার্ন।

অন্যদিকে, ইন্টার ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হিসেবে উঠল পরের রাউন্ডে। ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হওয়ায় বার্সা এখন প্লে-অফ খেলবে ইউরোপা লিগের শেষ ষোলতে নাম লেখাতে।

news24bd.tv/সাব্বির