একে-৪৭ রাইফেল দিয়ে গুলি করা হয় ইমরান খানকে: আহত পিটিআই নেতা (ভিডিও)

সংগৃহীত ছবি

একে-৪৭ রাইফেল দিয়ে গুলি করা হয় ইমরান খানকে: আহত পিটিআই নেতা (ভিডিও)

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান একে-৪৭ রাইফেল দিয়ে গুলি চালানো হয়েছে বলে দাবি করেছেন দলটির নেতা ইমরান ইসমাইল।  

তিনি বলেন, একে-৪৭ রাইফেল নিয়ে এ হামলা চালানো হয়েছে। তার পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে। ওই ঘটনার একটি ভিডিও ফুটেজে বন্দুক হাতে এক যুবককে দেখা গেছে।

তবে ইমরান খান এখন আশঙ্কামুক্ত রয়েছেন।  

হামলার সময় ইমরান খানের পাশে ছিলেন ইসমাইল।  

আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) লং মার্চে বৃহস্পতিবার (৩ নভেম্বর) গুলিবিদ্ধ হয়েছেন দলটির প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

খবর দ্য ডন’র।

এ সময় ইমরান খানের সঙ্গে আহত হয়েছেন আরও অন্তত তিন জন। তাদেরই একজন হচ্ছেন সিনেটর ফয়সাল জাভেদ। আহত অবস্থায় তিনি হাসপাতাল থেকে এক ভিডিও বার্তা দিয়েছেন।

ভিডিও বার্তায় ফয়সাল জাভেদ বলেন, আমাদের সবার জন্য দোয়া করবেন। আল্লাহ ইমরান খানকে হেফাজত করুন। একজন নিহত হয়েছেন বলে জানতে পেরেছি। বাকিরা আহত আছেন। আমি দোয়া করছি। আপনারাও দোয়া করেন।

এদিকে পিটিআই নেতা শাহবাজ গিল বলেছেন, শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়ে যাবেন ইমরান খান। সাবেক মন্ত্রী শিরিন মাজারি এ ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে গ্রেপ্তারের আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে পুরো ঘটনার বিষয়ে তদন্ত করে দ্রুত রিপোর্ট দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এছাড়া এ ঘটনার নিন্দাও জানিয়েছেন তিনি। জিও নিউজ জানিয়েছে, গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে পিটিআইয়ের অভ্যর্থনা শিবিরের কাছে চেয়ারম্যান ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানোর পর বিশৃঙ্খল দৃশ্যের সৃষ্টি হয়।

ইমরান খানের পায়ে গুলি লেগেছে বলে জানিয়েছে জিও নিউজ। পুলিশ জানিয়েছে, ইমরান খানের কন্টেইনারে গুলি করা সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান ইসমাইল বলেছেন, তাদের দলীয় প্রধান ইমরান খানের পায়ে তিন থেকে চারটি গুলি ছোড়া হয়। খবর দ্য ডন’র।

বোল টিভিকে পিটিআইয়ের এই নেতা বলেন, হামলার সময় তিনি ইমরানের পাশেই ছিলেন। তিনি বলেন, এ ঘটনায় ফয়সাল জাভেদও আহত হয়েছেন। ইমরান খানের পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে।

আরও পড়ুন: ইমরান খান গুলিবিদ্ধ : রাজনীতিবিদ ফয়সাল জাভেদ খানসহ আরও ছয়জন আহত, বন্দুকধারী গ্রেপ্তার

তিনি আরও বলেন, হামলাকারী কন্টেইনারের সামনেই ছিল। তার হাতে একে-৪৭ রাইফেল ছিল।

জিও নিউজ জানিয়েছে, গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে পিটিআইয়ের অভ্যর্থনা শিবিরের কাছে চেয়ারম্যান ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানোর পর বিশৃঙ্খল দৃশ্যের সৃষ্টি হয়।

ইমরান খানের পায়ে গুলি লেগেছে বলে জানিয়েছে জিও নিউজ। পুলিশ জানিয়েছে, ইমরান খানের কন্টেইনারে গুলি করা সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছেন।

news24bd.tv/কামরুল