মাভাবিপ্রবির ভিসি দুইদিন ধরে অবরুদ্ধ

সংগৃহীত ছবি

মাভাবিপ্রবির ভিসি দুইদিন ধরে অবরুদ্ধ

অনলাইন ডেস্ক

চাকরি স্থায়ীকরণসহ ১৪ দফা দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. ফরহাদ হোসেনকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৯টা থেকে তাকে অবরুদ্ধ করেন তৃতীয় শ্রেণির কর্মচারীরা। সর্বশেষ বৃহস্পতিবার বিকেল পর্যন্ত উপাচার্য অবরুদ্ধ রয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি এসএম মাহফুজুর রহমান জানান, তৃতীয় শ্রেণির ২২ জন কর্মচারীকে তিন বছর ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে কাজ করানো হচ্ছে।

সম্প্রতি ১৫টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাদের দাবি, ১৫টি পদের বিপরীতে এডহক ভিত্তিতে নিয়োজিত ২২ জনকে নিয়োগ দেওয়া হোক। কিন্তু উপাচার্য এ দাবি মানছেন না। তাই তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির পক্ষ থেকে ভিসির কার্যালয়ের সামনে অবরোধ কর্মসূচি পালন করছেন।

ভিসি প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন জানান, ২০১৯ সালে তৎকালীন ভিসি তৃতীয় শ্রেণির ২২ জন কর্মচারীকে এডহক ভিত্তিতে নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে দুই দফায় ১৫টি পদের অনুমোদন পাওয়া গেছে। ওই ১৫ পদে নিয়োগ প্রক্রিয়া চলছে। কর্মচারী সমিতি ১৫ পদের বিপরীতে ২২ জনকে নিয়োগ দেওয়ার দাবি তুলেছেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ তাদের সঙ্গে কয়েক দফা কথা বলেছেন। কিন্তু তারা তাদের দাবিতে অনড়।

ভিসি আরও জানান, আরও সাতটি পদ বাড়াতে ইউজিসির চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। পদ বাড়ানোর ব্যাপারে তিনি আশ্বাস দিয়েছেন।  

তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।  

news24bd.tv/হারুন