মেয়েদের এএফসি অনূর্ধ্ব-২০ বাছাইপর্ব বাংলাদেশে

মেয়েদের এএফসি অনূর্ধ্ব-২০ বাছাইপর্ব বাংলাদেশে

অনলাইন ডেস্ক

এএফসির দুটি বয়সভিত্তিক টুর্নামেন্টের বাছাইপর্বের ড্র আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। দুটি টুর্নামেন্টেই অংশ নিচ্ছে বাংলাদেশের মেয়েরা। নারী এএফসি অনূর্ধ্ব-১৭ বাছাইপর্বে বাংলাদেশ পড়েছে ‘ডি’ গ্রুপে। অনূর্ধ্ব-২০ বাছাইপর্বে মেয়েরা পড়েছে এইচ গ্রুপে।

যেখানে রয়েছে ইরানও। এই বাছাইপর্ব বাংলাদেশেই অনুষ্ঠিত হবে। আর অনূর্ধ্ব-১৭ বাছাই খেলতে সিঙ্গাপুর যাবে মেয়েরা।

অনূর্ধ্ব-১৭ বাছাইয়ে বাংলাদেশের গ্রুপে রয়েছে স্বাগতিক সিঙ্গাপুর, আরব আমিরাত ও তুর্কমেনিস্তান।

আগামী ২৬-৩০ এপ্রিল সিঙ্গাপুরে হবে বাছাইপর্বের ম্যাচগুলো। ২৬ এপ্রিল বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ তুর্কমেনিস্তান, ২৮ এপ্রিল আবর আমিরাত ও ৩০ এপ্রিল মুখোমুখি হবে স্বাগতিক সিঙ্গাপুর। ২০২৪ সালের ৭-২০ জুন চূড়ান্ত পবের্র খেলা হবে ইন্দোনেশিয়া। আট গ্রুপের চ্যাম্পিয়ন দলই পাবে মূল পর্বে খেলার সুযোগ।

একই পদ্ধতিতে হবে অনূর্ধ্ব-২০ বাছাইপর্বও। আট গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে সেরা চার রানার্স-আপ পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ পাবে। ৪-১২ মার্চ অনুষ্ঠিত হবে এই বাছাই। এই পর্ব থেকে উত্তীর্ণ ১২ দল ১-১২ জুন চূড়ান্ত পর্ব খেলবে। অনুর্ধ্ব-২০ এর বাছাই পর্বে এইচ গ্রুপে পড়েছে বাংলাাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইরান ও তুর্কমেনিস্তান।

১০ মার্চ আসরের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষে তুর্কমেনিস্তান। দ্বিতীয় ও শেষ ম্যাচে ১২ মার্চ ইরানের মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা। অনুর্ধ্ব-২০ বাছাইয়ে আট গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে সেরা চার রানার-আপ দল পাবে পরবর্তী রাউন্ডের টিকিট। ২০২৪ সালের ৩-১৬ মার্চ উজবেকিস্তানে হবে মূল পর্বের খেলা।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর