বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে কী বললেন শহীদ আফ্রিদি!
বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে কী বললেন শহীদ আফ্রিদি!

সংগৃহীত ছবি

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে কী বললেন শহীদ আফ্রিদি!

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ভারত ম্যাচ শেষ হলেও তার রেশ এখনও চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের বুধবারের (২ নভেম্বর) ওই ম্যাচ ঘিরে চলছে উত্তাপ। ম্যাচটির নানা বিতর্কিত সিদ্ধান্তে ক্ষুব্ধ বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট, সমর্থকরা।  

আম্পায়ারদের পক্ষপাতের কারণে ভারত ম্যাচের সুবিধা পেয়েছে বলে ক্রিকেট মহলে জোর গুঞ্জন চলছে।

অনেকে খুঁজছেন ষড়যন্ত্র তত্ত্বও। এবার বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়ার ও আইসিসির পক্ষপাতের বিষয়ে মুখ খুলেছেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তিনি মনে করেন, বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তুলতে চায়।  

পাকিস্তানের সাবেক এক অধিনায়ক আফ্রিদি বলেন, টিভিতে দেখা গেছে সাকিব মাঠ ভেজা নিয়ে কথা বলেছে।

আর মাঠ ভেজা ছিল তা দেখাও গেছে। আমি জানি কী হয়েছিল। এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরই খেলা খুব দ্রুতই শুরু হয়েছে। আমি মনে করি, আইসিসি কিছুটা ভারতের পক্ষে ঝুঁকেছে। যে কোনো মূল্যে ভারতকে সেমিফাইনালে পৌঁছানো নিশ্চিত করতে চায় তারা। এমনকি ভারত-পাকিস্তান ম্যাচে দায়িত্ব পালন করা আম্পায়াররাই ওই ম্যাচ পরিচালন করেছেন। বিশ্ব জানে তারা সেরা আম্পায়ারের পুরস্কার পাবে।

তিনি আরও বলেন, ভারত খেললে আইসিসি চাপে থাকে, অনেক কিছুই এর সঙ্গে জড়িয়ে আছে।

ভারতের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করা উদ্বোধনী ব্যাটার লিটন দাসের প্রশংসা করেছেন শহীদ আফ্রিদি। তিনি বলেন, লিটন দারুণ খেলেছেন। তার ব্যাটিং দেখে মনে হয়েছে, তিনি ইতিবাচক ক্রিকেট খেলেছেন। ৬ ওভার শেষে মনে হয়েছে সামনের ২–১ ওভারে বাংলাদেশ যদি উইকেট না হারায়, তাহলে তারা ম্যাচ জিতবে। সব মিলিয়ে বাংলাদেশ দারুণ খেলেছে।

এ দিকে বাংলাদেশের বিপক্ষে জয়ে শেষ চারের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলেছে ভারত। ছয় পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রোহিতরা। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে দক্ষিণ আফ্রিকা এবং সমান ৪ পয়ন্ট নিয়ে তিন ও চারে পাকিস্তান এবং বাংলাদেশ।

news24bd.tv/হারুন