টুইটারে আজ থেকেই শুরু হচ্ছে গণছাঁটাই, ঘোষণা মাস্কের
টুইটারে আজ থেকেই শুরু হচ্ছে গণছাঁটাই, ঘোষণা মাস্কের

ছবি: গেটি ইমেজ

টুইটারে আজ থেকেই শুরু হচ্ছে গণছাঁটাই, ঘোষণা মাস্কের

অনলাইন ডেস্ক

টুইটার কিনেই একের পর এক কাণ্ড করে যাচ্ছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। প্রথমেই তার রোষানলে পড়ে চাকরিচ্যুত হয়েছেন কোম্পানিটির সাবেক সিইও পরাগ আগরওয়ালসহ তিন ঊর্ধ্বতন কর্মকর্তা। এবার গণছাঁটাইয়ের ঘোষণা দিয়েছেন এই ধনকুবের। খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যমটি জানায়, শুক্রবার থেকেই টুইটারে ব্যাপক ছাঁটাই শুরু করবেন মাস্ক। এ নিয়ে বৃহস্পতিবার (৩ নভেম্বর)  কোম্পানিটির কর্মীদের একটি মেইলও দেওয়া হয়েছে। এতে করে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির কর্মশক্তি তীব্রভাবে হ্রাস পাবে।  

ওই মেইলে বলা হয়, টুইটারকে একটি স্বাস্থ্যকর পথে রাখার প্রয়াসে শুক্রবার থেকে আমরা বিশ্বব্যাপী কর্মশক্তি হ্রাস করার কঠিন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাব।

গার্ডিয়ান বলছে, শুক্রবার সকল ছাঁটাই হওয়া কর্মীদের নিজেদের ব্যক্তিগত মেইলে বিষয়টি জানানো হবে। আর যাদের চাকরি থাকবে তাদের অফিসের মেইলে জানানো হবে।  মেইল নিয়ে সোশ্যাল মিডিয়া ও সংবাদ মাধ্যমের সঙ্গে কথা না বলতে অথবা কোম্পানির গোপনীয় তথ্য প্রকাশ না করতে কর্মীদের সতর্ক করা হয়েছে।

খরচ কমাতে টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন প্রতিষ্ঠানটির সিইও মাস্ক এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, বর্তমানে টুইটারে সাড়ে ৭ হাজার কর্মী থাকলেও এর অর্ধেক কর্মী দিয়ে প্রতিষ্ঠানটি পরিচালনা সম্ভব বলে মনে করছেন মাস্ক।

বিশ্বের শীর্ষ ধনী মাস্ক গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা গ্রহণ করেন। যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন।

নিয়ন্ত্রণ নিয়ে মাস্ক টুইটারের আগের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন। তারপর নিজেই হয়েছেন কোম্পানির বোর্ডের একমাত্র পরিচালক। টুইটারের প্রধান সিইও হিসেবে কাজ করবেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম কোম্পানিটিতে যেকোনো জায়গায় বসে কাজ করার বিদ্যমান নীতি বাতিল করতে চান মাস্ক। সে ক্ষেত্রে কিছু ব্যতিক্রম ছাড়া কর্মীদের অফিস বসেই কাজ করতে হবে।

news24bd.tv/মামুন

এই রকম আরও টপিক