সেমিফাইনালে জায়গা নিশ্চিত করল নিউজিল্যান্ড
সেমিফাইনালে জায়গা নিশ্চিত করল নিউজিল্যান্ড

সেমিফাইনালে জায়গা নিশ্চিত করল নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চ থেকে হারলেই বাদ পড়ে যেত নিউজিল্যান্ড। এ জন্য কিউইদের জন্য মাস্ট উইন গেম ছিল এটি। আইরিশদের বিপক্ষে জিতে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করল কিউইরা। এ জয়ে গ্রুপ ‘১’-এ শীর্ষ স্থানেই থাকলো কিউইরা।

অন্যদিকে গ্রুপ ‘১’-এর দ্বিতীয় দল হিসেবে সুপার টুয়েলভ থেকে বিদায় নিলো আয়ারল্যান্ড।

অ্যাডিলেইড ওভালে মাস্ট উইন গেমে আইরিশদের ৩৫ রানে হারিয়েছে কিউইরা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৫ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৯ উইকেটে ১৫০ রান তুলে থামে আয়ারল্যান্ড।

লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করলেও শেষ হাসি কিউইদের। দলীয় ৬৮ রানে আউট হন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। ২৫ বলে তিন ছয়ে ৩০ রান করেন তিনি। শেষ পর্যন্ত পল স্টার্লিংয়ের ৩৭, জর্জ ডকরেলের ২৩ রানেও জয় তুলে নিতে ব্যর্থ হয় আইরিশরা।

কিউইদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন লোকি ফার্গুসন। এ ছাড়া মিচেল স্যান্টনার দুটি, ইশ সোধি দুটি ও টিম সাউদি দুটি করে উইকেট নিয়েছেন।

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের ফিফটিতে উড়ন্ত সংগ্রহ পায় দলটি। ৩৫ বলে পাঁচ চার তিন ছয়ে ৬১ রান করে আউট হন। ৫২ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন কিউই ওপেনার ফিন অ্যালেন। ১৮ বলে পাঁচ চার ও এক ছয়ে ৩২ রান করেন এই ওপেনার। এ ছাড়া উইকেটরক্ষক ডেভন কনওয়ের ২৮, গ্লেন ফিলিপসের ১৭ রান ও ড্যারিল মিচেলের ৩১ রান করে।

কিউইদের বিপক্ষে হ্যাট্রিক করেন আইরিশ বোলার জোশুয়া লিটল। ৪ ওভারে ৩ উইকেটে ১৫ রান দেন এ বোলার। আইরিশ বোলারদের মধ্যে মার্ক অ্যাডায়ার একটি এবং গ্যারেথ ডেলানি দুটি উইকেট নিয়েছেন।

news24bd.tv/কামরুল