ম্যানেজমেন্টের দিকে আঙুল তুলে অধিনায়কত্ব ছাড়লেন নবি
ম্যানেজমেন্টের দিকে আঙুল তুলে অধিনায়কত্ব ছাড়লেন নবি

সংগৃহীত ছবি

ম্যানেজমেন্টের দিকে আঙুল তুলে অধিনায়কত্ব ছাড়লেন নবি

অনলাইন ডেস্ক

চলতি বিশ্বকাপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খুব কাছে গিয়েও হেরেছে আফগানিস্তান। আর তাতেই শেষ হয়েছে আফগানদের বিশ্বকাপ যাত্রা। যাত্রা পথে দুই ম্যাচ পরিত্যক্ত হলেও হারতে হয়েছে বাকি তিন ম্যাচ। এমন ব্যর্থতার পর নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন দলের অধিনায়ক মোহাম্মদ নবি।

ম্যাচ শেষে সিদ্ধান্তের কথা জানান তিনি। তবে অভিযোগের আঙুল তুলেছেন ম্যানেজমেন্টের উপর।

তবে নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেও দলের হয়ে এখনো খেলা চালিয়ে যেতে চান তিনি। শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানিয়েছেন নবি।

বিশ্বকাপ খেলুড়ে দল হিসেবে এবারের টি-২০ বিশ্বকাপে আফগানদের প্রস্তুতি মোটেও সন্তোষজনক ছিল না বলেও সেখানে জানান ৩৭ বছর বয়সী এ ক্রিকেটার।

দেশবাসী ও ক্রিকেটপ্রেমীদের উদ্দেশ্যে নবি বলেন, ‘হতাশাজনক একটি ফলাফল নিয়ে আমাদের টি-২০ বিশ্বকাপের যাত্রা শেষ হয়েছে। দলের এমন পারফম্যান্সে আপনাদের মতো আমরাও হতাশ। গত এক বছর ধরে আমাদের প্রস্তুতি ওই পর্যায়ে ছিল না যেটা বড় টুর্নামেন্টের জন্য একজন অধিনায়ক চায়। এছাড়া, গত বেশকিছু সফরে টিম ম্যানেজমেন্ট, নির্বাচক কমিটি এবং আমার মতামতের অমিল হওয়ায় সেটা দলের ভারসাম্যের ওপর প্রভাব ফেলেছে। ’

নবি যোগ করেন, ‘এসব কারণে আমি যথাযথ সম্মানপ্রদর্শন-পূর্বক অবিলম্বে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিচ্ছি। ম্যানেজমেন্ট এবং দলের যদি আমাকে প্রয়োজন মনে হয় তবে দেশের হয়ে খেলা চালিয়ে যাব। আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাই যারা বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচগুলো দেখতে মাঠে এসেছিলেন এবং বিশ্বব্যাপী আমাদের সমর্থন দিয়ে যাচ্ছেন। আপনাদের ভালবাসা সত্যিই আমাদের জন্য অনেক কিছু। আফগানিস্তান দীর্ঘজীবী হোক। ’

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক