ফরিদপুর-২ আসনে চলছে ভোট গ্রহণ, ভোটারের উপস্থিতি কম

সংগৃহীত ছবি

ফরিদপুর-২ আসনে চলছে ভোট গ্রহণ, ভোটারের উপস্থিতি কম

অনলাইন ডেস্ক

ফরিদপুর-২ (নগরকান্দা, সালথা ও কৃষ্ণপুর ইউনিয়ন) সংসদীয় আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তবে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম।

কোনো কোনো কেন্দ্রে একেবারেই ভোটার নেই।  সকাল নয়টার দিকে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে এ চিত্র চোখে পড়েছে।

সরেজমিনে দেখা গেছে, রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ হাজার ৩১১ জন ভোটার। এর মধ্যে সকাল ৯ সাড়ে নয়টা পর্যন্ত মোট ভোট পড়েছে ২৬টি।

তালমার আমিন উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি কেন্দ্রে ৪ হাজার ৭২ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩২ জন।  

ভোটার উপস্থিতির বিষয়ে এক সহকারী প্রিসাইডিং কর্মকর্তা বলেন, সকালে ভোটার উপস্থিতি তেমন নেই। আশা করা হচ্ছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে।

জানা যায়, উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শাহদাব আকবর লাবু। তিনি প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মো. জয়নুল আবেদীন বকুল মিয়া। তিনি দলীয় প্রতীক বটগাছ নিয়ে নির্বাচন করছেন। তিনি ফরিদপুর জজ কোর্টে আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন।

সংসদীয় এ আসনে ১৮টি ইউনিয়নের ১২৩টি ভোটকেন্দ্রের ৮০৬টি কক্ষে ভোট গ্রহণ চলছে। মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে।  

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর এ আসনের সংসদ সদস্য সাজেদা চৌধুরীর মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ২৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশন সচিবালয় নির্বাচনের তফশিল ঘোষণা করে। তফশিল অনুযায়ী গত সোমবার (১০ অক্টোবর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

news24bd.tv/হারুন