বসুন্ধরা কিংসের জমকালো দলবদলে হাতি-ঘোড়ার গাড়ি-ফ্ল্যাশ মব

বসুন্ধরা কিংসের জমকালো দলবদলে হাতি-ঘোড়ার গাড়ি-ফ্ল্যাশ মব

নতুন মৌসুম শুরুর আগে দলবদল সারতে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব বাফুফেতে এসেছিল ঘোড়ার গাড়িতে চড়ে। বর্তমান লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস দলবদল সারল আরও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে। আজ শনিবার দলবদল সারতে হাতি-ঘোড়ার গাড়িতে চড়ে ঢাকঢোল পিটিয়ে বাফুফে ভবনে যায় ফুটবলার ও ক্লাব কর্তারা।

দলবদল শেষে ছিল বসুন্ধরা সমর্থকদের বিশেষ চমক।

সমর্থকেরা নেচে–গেয়ে ‘ফ্ল্যাশ মব’ করে মাতিয়ে তোলেন বাফুফে অঙ্গন।

আজ নতুন মৌসুমের জন্য পুরুষ ও নারী ফুটবলারদের দলবদল একই দিনে সেরেছে বসুন্ধরা কিংস। পুরুষ দলের কোচ হিসেবে যথারীতি ডাগআউটে দেখা যাবে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনকে। আর বসুন্ধরার নারী ফুটবলারদের দায়িত্বে দেখা যাবে সৈয়দ গোলাম জিলানীকে।

প্রিমিয়ার লিগের পুরুষ ফুটবলে রহমতগঞ্জের কোচ জিলানী এবারও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন।

গত মৌসুমে স্বাধীনতা কাপ খেললেও ফেডারেশন কাপে অংশ নেয়নি বসুন্ধরা কিংস। গতবার স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। আর রানার্সআপ হয়েছিল বসুন্ধরা কিংস। শুধু প্রিমিয়ার লিগেই চ্যাম্পিয়ন হয়েছিল বসুন্ধরা কিংস। এমনকি এএফসি কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। তবে এবার লিগ শিরোপা ধরে রাখার পাশাপাশি প্রতিটি টুর্নামেন্টে সাফল্য চান বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন।

নতুন দল দিয়ে বেশ আশাবাদী কিংস কোচ অস্কার ব্রুজোন, ‘আমাদের অনেক ফুটবলারকে রেখে দিয়েছি। সঙ্গে যেসব জায়গায় সমস্যা হচ্ছিল, সেটা মাথায় রেখে নতুন কজনকে নেওয়া হয়েছে। ওদের অন্তর্ভুক্তি কিংসের শক্তি নিঃসন্দেহে আরও বাড়িয়ে দেবে। আমরা এরই মধ্যে প্রাক-মৌসুম প্রস্তুতি শুরু করেছি। একটা ভারসাম্যপূর্ণ দল নিয়ে শুধু লিগ নয়, বাকি শিরোপাগুলো জিততে চাই। এ ছাড়া আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য পেতে চাই আমরা। ’

আন্তর্জাতিক শিরোপায় চোখ আছে বলেই আনিসুর রহমান, তপু বর্মণ, ইয়াসিন আরাফাত, তারিক কাজী, আতিকুর রহমান ফাহাদ, মাসুক মিয়া, বিপলু আহমেদ, সোহেল রানা, মতিন মিয়া, সুমন রেজা ও বিশ্বনাথ ঘোষদের মতো জাতীয় দলের নিয়মিত মুখ এবং তারকা খেলোয়াড় সঙ্গে চুক্তি বাড়িয়েছে বসুন্ধরা কিংস। তবে এবার কিংসের জার্সিতে দেখা যাবে মোহাম্মদ ইব্রাহিম, আলমগীর রানা, মাহবুবুর রহমান, ওবায়দুর নবাব, এলিটা কিংসলি, কেষ্ট কুমার, ফাহিম মোর্শেদ, মনসুর আমিনকে।

আজ সব মিলিয়ে ২৮ জন ফুটবলারকে নিবন্ধন করিয়েছে বসুন্ধরা কিংস। যেখানে গত মৌসুমের বেশির ভাগ ফুটবলারের সঙ্গে চুক্তি বাড়িয়েছে লিগ চ্যাম্পিয়নরা। দেশি ও বিদেশি মিলিয়ে নিয়েছে ৯ জন নতুন ফুটবলার। এর মধ্যে তিন নতুন বিদেশি ফুটবলারের অন্যতম ব্রাজিলিয়ান দোরিয়েলতন গোমেজ গত মৌসুমে খেলেন আবাহনীতে। ইরানি ডিফেন্ডার খালেদ শাফেইর জায়গায় নিয়েছে আরেক ইরানি মোহাম্মদ রেজা খানজাদেহকে।  

এছাড়া সাইফ স্পোর্টিং থেকে এসেছেন উজবেক মিডফিল্ডার আসরর গফুরভ। স্থানীয় খেলোয়াড়দের মধ্যে এবার বসুন্ধরা কিংসের জার্সিতে দেখা যাবে ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা, মাহমুদুল হাসান, আতিকুজ্জামান, মিডফিল্ডার সাব্বির হোসেন, ফরোয়ার্ড রাকিব হোসেন ও রাইট ব্যাক সাদ উদ্দিনকে।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক