বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু, আজ সকাল থেকে চলবে বাস

সংগৃহীত ছবি

বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু, আজ সকাল থেকে চলবে বাস

অনলাইন ডেস্ক

বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চ চলাচল শুরু হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সন্ধ্যার কিছু আগে বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ হওয়ার পর রাতে লঞ্চ চলাচল শুরু হয়। দুদিন বন্ধ থাকার পর বরিশাল-ভোলা রুটেও স্পিডবোট চলছে। আর রোববার (৬ নভেম্বর) সকাল থেকে বরিশালের অভ্যন্তরীণসহ ১২টি রুটে লঞ্চ এবং দূরপাল্লাসহ আগের মতো বিভিন্ন রুটে বাস চলাচল করবে।

 

বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি এমভি সুন্দরবন-১১, এমভি প্রিন্স আওলাদ ও এমভি পারবত-১৮-এই তিনটি বড় লঞ্চ ছেড়ে যাওয়ার বিষয়ে জানান।  

বরিশাল বিভাগীয় বাস মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক ও বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, ‘মহাসড়কে তিন চাকার যানবহনসহ অনুমোদহীন নসিমন-করিমন ও অন্যান্য যানবহন চলাচল বন্ধসহ বিভিন্ন দাবিতে বাস মালিক ও পরিবহন শ্রমিকরা দুদিনের কর্মবিরতির কর্মসূচি দিয়েছিলেন। আজ রাতে তা শেষ হবে।

রোববার সকাল থেকে দূরপাল্লাসহ আগের মতো সব রুটে বাস চলাচল শুরু হবে। রাতে বাস মালিক সমিতি ও শ্রমিক নেতারা বৈঠক করেছেন। বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’

শুক্রবার (৪ নভেম্বর) ভোর থেকে কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লাসহ অভ্যন্তরীণ ১৪টি রুটে এবং রুপাতলী বাস টার্মিনাল থেকে ২১টি অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। একইভাবে বরিশাল নদীবন্দর থেকে ১২টি নৌরুটেও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সেইসঙ্গে বন্ধ ছিল স্পিডবোট, মাইক্রোবাস ও থ্রি-হুইলার যান চলাচল। একইদিন রাতে বড় একটি লঞ্চও ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি। এতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের।

news24bd.tv/ইস্রাফিল