পাকিস্তানকে সহজ টার্গেট দিলো বাংলাদেশ
পাকিস্তানকে সহজ টার্গেট দিলো বাংলাদেশ

সংগৃহীত ছবি

পাকিস্তানকে সহজ টার্গেট দিলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

অঘোষিত কোয়ার্টার ফাইনালে পাকিস্তানকে ১২৮ রানের টার্গেট দিলো বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নেমে শান্তর ৫৪ ও আফিফের ২৪ রানের ওপর ভর করে ১২৭ সংগ্রহ করে বাংলাদেশ।

টসে জিতে ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করেন দুই ওপেনার শান্ত-সৌম্য। এদিনও ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন লিটন।

তবে বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। ৮ বলে ১০ রান করে শাহিন আফ্রিদির শিকার হয়ে ফিরেছেন সাজঘরে। এর পরেই আসেন সৌম্য সরকার। দ্বিতীয় বলে ছয় মেরে রানের খাতা খোলেন তিনি।
তবে তার পরই খেই হারান। ষষ্ঠ ওভারে নাসিম শাহ খরচ করেন মাত্র ২ রান। পাওয়ার প্লে শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ৪০ রান।  

১০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ৭০ রান। ৩৬ বলে শান্তর ৪০, আর সৌম্যর ১৫ বলে ১৮ রান। ১১তম ওভারের চতুর্থ বলে রিভার্স সুইপ করে শান মাসুদের হাতে ক্যাচ তুলে দেন সৌম্য। বিদায়ের আগে ১ চার ও ১ ছয়ে সৌম্যর সংগ্রহ ১৭ বলে ২০ রান।  

পরের বলে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের শিকার হন সাকিব। বিদায় নেন প্রথম বলে। ক্রিজ থেকে অনেকটা এগিয়ে এসে মারতে গিয়ে বল লাগে পায়ে। পাকিস্তানের আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নেন সাকিব, তাতে দেখা যায় বল পায়ে লাগার আগে ব্যাটে লেগেছে বল। মাটির সঙ্গে কোনো সংযোগ হয়নি ব্যাটের। তবে টিভি আম্পায়ার জানান ব্যাট মাটিতে লেগেছে। আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় সাকিবকে।  

১৩তম ওভারে বিদায় নেন শান্ত। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ৪৮ বলে ৫৪ রানে ফেরেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ডেড ওভারে ১১ বলে মোসাদ্দেক করেন মাত্র ৫ রান। ৩ বলে শূন্য রানে আউট হন সোহান।  

শেষ মুহূর্তে আফিফের ২৪ রানের সুবাদে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১২৭ রান।