শিগগিরই অন্য দলগুলোর সঙ্গে আলোচনায় বসবে বিএনপি: ফখরুল
শিগগিরই অন্য দলগুলোর সঙ্গে আলোচনায় বসবে বিএনপি: ফখরুল

শিগগিরই অন্য দলগুলোর সঙ্গে আলোচনায় বসবে বিএনপি: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পতনের আন্দোলন জোরদার করতে দ্রুতই অন্য দলগুলোর সঙ্গে আলোচনায় বসবে বিএনপি।

রোববার (৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে দলের এই সিদ্ধান্তের কথা জানান তিনি। ফখরুল বলেন, জোট গঠনের চেয়ে চলমান আন্দোলনে সব রাজনৈতিক দলকে সম্পৃক্ত করা বেশি জরুরি।

এসময় ডিসেম্বরে রাজধানীতে বিএনপির সমাবেশের কথা উল্লেখ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আন্দোলন কঠোর করতে র‍্যাব-পুলিশের বিরুদ্ধে বিদ্রোহ করতে হবে।

তিনি জানান, আগামী ১ সপ্তাহের বাম ধারার ৭ দলের জোট গণতন্ত্র মঞ্চ সরকার হটানোর কর্মসূচি নিয়ে বিএনপির সঙ্গে আলোচনায় বসবে গণতন্ত্র মঞ্চ।

সাম্প্রতিক আন্দোলনের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আজ বিএনপি আন্দোলন করছে। আন্দোলনও জমে উঠেছে। তারাও ক্ষমতায় গেলে স্বৈরশাসন শুরু করবে।

কারণ তারা অতীতে ক্ষমতায় টিকে থাকার জন্য বিচারপতিদের বয়স বাড়িয়েছিল। কারণ বিচারপতিরা তত্বাবধায়ক সরকারের প্রধান হবেন। তাই আগামীতে বিএনপি ক্ষমতায় গিয়ে নতুন মডেলে বিএনপি স্বৈরতান্ত্রিক ব্যবস্থা চালু করবে কি না- তা পরিষ্কার করতে হবে। না হয় সামনে দেশে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষ হবার আশঙ্কা রয়েছে। ’

news24bd.tv/FA

এই রকম আরও টপিক