ভিক্টোরিয়া হ্রদে বিধ্বস্ত যাত্রীবাহী বিমান
ভিক্টোরিয়া হ্রদে বিধ্বস্ত যাত্রীবাহী বিমান

সংগৃহীত ছবি

ভিক্টোরিয়া হ্রদে বিধ্বস্ত যাত্রীবাহী বিমান

অনলাইন ডেস্ক

তানজানিয়ার ভিক্টোরিয়া হ্রদে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। রোববার মওয়ানজা থেকে বুকোবা যাওয়ার পথে ৪৯ জন যাত্রী নিয়ে ভিক্টোরিয়া হ্রদে বিধ্বস্ত হয় বিমানটি। এ ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনকে উদ্ধার করা হয়েছে। খবর বিবিসির।

দুর্ঘটনার শিকার হওয়া বিমানটি তানজানিয়ার বৃহত্তম ব্যক্তি মালিকানাধীন এয়ারলাইন প্রেসিশন এয়ারের। বিমানটিকে ফ্লাইট পিডব্লিউ-৪৯৪ বলে উল্লেখ্য করা হয়েছে।

বুকোবা বিমানবন্দরের কাছাকাছি এসে দুর্ঘটনার শিকার হয় বিমানটি। এতে ৪৯ জন যাত্রী ছিল।

যার মধ্যে ২৩জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

রাষ্ট্রীয় মালিকানাধীন তানজানিয়া ব্রডকাস্টিং কর্পোরেশন (টিবিসি) রোববার জানিয়েছে, এ ঘটনায় কোন প্রাণহানি ঘটেছে কিনা তা জানা যায়নি। বিমানটি তানজানিয়ার রাজধানী দার এস সালাম থেকে ছেড়েছিল। ঝড় ও ভারী বৃষ্টির কারণে আজ সকালে ভিক্টোরিয়া হ্রদে বিধ্বস্ত হয়। ’

প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি টুইটারে বলেন, ‘আসুন আমরা শান্ত থাকি। যতক্ষণ উদ্ধার অভিযান অব্যাহত থাকে আমরা ঈশ্বরের কাছে সাহায্য করার জন্য প্রার্থনা করি। ’

উল্লেখ্য, ২০১৯ সালের মার্চ মাসে আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে একটি ইথিওপিয়ান এয়ারলাইন্সের যাত্রীবাহী ফ্লাইট উড্ডয়নের ছয় মিনিট পরে হ্রদে ডুবে যায়, এতে ১৫৭ জন যাত্রী মারা যায়।

news24bd.tv/আমিরুল