তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ওয়ার্ল্ড মার্কেটিং সামিট
তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ওয়ার্ল্ড মার্কেটিং সামিট

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ওয়ার্ল্ড মার্কেটিং সামিট

প্রেস বিজ্ঞপ্তি

তৃতীয় বারের মতো শুরু হয়েছে ‘ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২’। রোববার (৬ নভেম্বর) থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী এই সামিট শেষ হবে আগামীকাল ৭ নভেম্বর।

‘আধুনিক মার্কেটিং এর মাধ্যমে উন্নত পৃথিবী গড়ার’ প্রতিপাদ্য নিয়ে অনলাইনে অনুষ্ঠিত এই সামিট যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশে কটলার ইমপ্যাক্ট এর কান্ট্রি পার্টনার নর্দার্ন এডুকেশন গ্রুপ। সামিটে বাংলাদেশসহ ১৬০টি দেশ থেকে ১০ কোটি দর্শক অংশ নিচ্ছে।

এবারের ওয়ার্ল্ড মার্কেটিং সামিটে বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, গ্রামীণ ফোনের সিইও ইয়াসির আজমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ’র অধ্যাপক ও ওয়ার্ল্ড মার্কেটিং সামিট এর গ্লোবাল এ্যাডভাইজার প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বক্তব্য রাখবেন।

এক নজরে ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২:
ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২ এ বাংলাদেশি ২০ লাখ বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রকে টিকেট স্পন্সর করছে মাইক্রোসফট, অ্যামাজন, গুগল ইত্যাদি প্রযুক্তি প্রতিষ্ঠানসমূহ। যার আর্থিক মূল্য প্রায় ২০০০ কোটি টাকা।

ওয়ার্ল্ড মার্কেটিং সামিট নিয়ে ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বলেন, বিপণন (মার্কেটিং) শাস্ত্রের বিশ্ব গুরু হিসেবে খ্যাত ফিলিপ কটলার ও তার প্রতিষ্ঠানের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে ‘ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২’।

প্রফেসর ফিলিপ কটলার ২০১২ সাল থেকে সফলতার সাথে পৃথিবীর বিভিন্ন দেশে মার্কেটিং সংক্রান্ত অনুষ্ঠান করে আসছেন। এর মূল উদ্দেশ্য সারা বিশ্বব্যাপী মার্কেটিং সংক্রান্ত ধারণা দেওয়া, সচেতনতা গড়ে তোলা এবং আধুনিক মার্কেটিং সম্পর্কে অবগত করা।

তিনি বলেন, এর ফলে দারিদ্র বিমোচন, ব্যবসার প্রসার, স্বাস্থ্য ও পরিবেশের উন্নতি সাধন এবং ভোক্তা অধিকার এর মাধ্যমে কিভাবে পরিবেশ বিপর্যয় থেকে বিশ্বকে রক্ষা করা যায় তা সম্পর্কে সম্যক ধারণা পাওয়া যাবে।

তিনি আরও বলেন, এ বছর থেকে সামিটটি আরও বেশি গুরুত্ব বহন করবে। কারণ আগামী ১০ বছরে পৃথিবীর ১০০ কোটি তরুণকে উন্নত পৃথিবী বিনির্মাণে উদ্যোগী করে তোলার জন্য এক বিশেষ প্রকল্প হাতে নিয়েছে কটলার ইমপ্যাক্ট ইনকর্পোরেটেড।

news24bd.tv/FA