মুদ্রণ ত্রুটির কারণে কারিগরি বোর্ডের প্রথম পরীক্ষা স্থগিত
মুদ্রণ ত্রুটির কারণে কারিগরি বোর্ডের প্রথম পরীক্ষা স্থগিত

সংগৃহীত ছবি

মুদ্রণ ত্রুটির কারণে কারিগরি বোর্ডের প্রথম পরীক্ষা স্থগিত

অনলাইন ডেস্ক

প্রশ্নপত্রে মুদ্রণ ত্রুটির কারণে কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসির (বিএমটি) একাদশ শ্রেণির বাংলা-১ (নতুন ও পুরোনো পাঠ্যসূচি)–এর পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ রোববার বিকেলে এই পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে পরীক্ষাটির পরবর্তী সময় এখনও জানানো হয়নি।

কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে বলা হয়েছে অনিবার্য কারণে এই পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তবে পরে এ বিষয়ে জানতে চাইলে প্রশ্নপত্রে মুদ্রণ ত্রুটির বিষয় সম্পর্কে জানানো হয় কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষ থেকে। এছাড়াও স্থগিত বিষয়ের পরীক্ষার নতুন সময়সূচি পরবর্তী সময় জানানো হবে বলে জানানো হয় বোর্ডের পক্ষ থেকে।

প্রসঙ্গত আজ থেকে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। বাকি পরীক্ষাগুলো পূর্ব নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে।

আজ দুপুর ২টায় যথারীতি পরীক্ষা শুরু হয়। ৪টায় পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। এর মধ্যে এক ঘণ্টা পর বিকাল ৩টার দিকে পরীক্ষা স্থগিত করা হয়। প্রশ্নপত্র মুদ্রণে ত্রুটির কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে বোর্ডের একটি সূত্র জানায়।

আজ রবিবার (৬ নভেম্বর) সারাদেশে একযোগে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে। চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মোট ১২ লাখ তিন হাজার ৪৭ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ছয় লাখ ২২ হাজার ৭৯৬ জন এবং ছাত্রী পাঁচ লাখ ৮০ হাজার ৬১১ জন। মোট দুই হাজার ৬৪৯টি কেন্দ্রে ৯ হাজার ১৮১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবে।

অন্যদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় মোট পরীক্ষার্থী ৯৪ হাজার ৭৬৩ জন। এর মধ্যে ছাত্র ৫১ হাজার ৬৯৫ জন এবং ছাত্রী ৪৩ হাজার ৬৮ জন। দুই হাজার ৬৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা মোট ৪৪৮টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে।

আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএম/বিএমটি), এইচএসসি (ভোকেশনাল), ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষায় অংশ নিচ্ছে এক লাখ ২২ হাজার ৯৩১ জন। এর মধ্যে ছাত্র ৮৮ হাজার ৯১৮ জন এবং ছাত্রী ৩৪ হাজার ১৩ জন। কারিগরি বোর্ডের আওতায় মোট এক হাজার ৮৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৭৩টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে পরীক্ষার্থীরা।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক