মাঠে রোনালদোর ‘রেসলিং’, ভিলার কাছে লজ্জার হার ইউনাইটেডের
মাঠে রোনালদোর ‘রেসলিং’, ভিলার কাছে লজ্জার হার ইউনাইটেডের

মাঠে রোনালদোর ‘রেসলিং’, ভিলার কাছে লজ্জার হার ইউনাইটেডের

অনলাইন ডেস্ক

অ্যাস্টন ভিলার বিপক্ষে এরিক টেন হাগের অধীনে প্রথমবারের মতো অধিনায়কের আর্মব্যান্ড হাতে খেলতে নেমেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে কোথায় জ্বলে উঠবেন, উল্টো প্রতিপক্ষ ফুটবলারের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে এই তারকা ফুটবলার। ম্যাচে তিনি পাননি কোনো গোল। রোনালদোর আরও একটি হতশ্রী পারফরম্যান্সের দিনে অ্যাস্টন ভিলার কাছে ৩-১ গোলে হেরেছে ইউনাইটেড।

প্রিমিয়ার লিগে এবার ভিলার অবস্থা খুবই খারাপ। যে কারণে গেল মাসে চাকরি হারাতে হয় দলটির কোচ স্টেভেন জেরার্ডকে। তার স্থলাভিষিক্ত হন উনাই এমেরির। ভিলার দায়িত্ব পাওয়ার পর আজই প্রথম বড় কোনো ক্লাবের বিপক্ষে ডাগআউটে দাঁড়ান এমেরি।

প্রথম ম্যাচে বাজিমাতও করলেন তিনি। তার দলের কাছে ইউনাইটেড রীতিমতো নাস্তানাবুদ হয়। ম্যাচে মান বাঁচানোর যে একটি গোল পেয়েছে ইউনাইটেড, সেটাও আবার ভিলার কল্যাণে। জ্যাকব রামসের আত্মঘাতী গোলে।

রোনালদোর প্রতিপক্ষ দলের ডিফেন্ডার টাইরন মিংসের সঙ্গে হাতাহাতিতে জড়ান ম্যাচের ৬০ মিনিটে। ডি বক্সে রোনালদোকে রুখতে বাধা দেন মিংস। বাঁ হাত দিয়ে রোনালদোকে আটকে রাখার চেষ্টা করেন তিনি। বিষয়টি যেন মোটেও ভালো লাগেনি রোনালদোর। তিনি তাই দুই হাত দিয়ে মিংসকে চেপে ধরে রীতিমতো ধস্তাধস্তি করে তাকে মাটিতে ফেলে দেন। দুজনের ধস্তাধস্তি দেখে মনে হচ্ছিল, ফুটবল মাঠে যেন রেসলিং চলছে।

রোনালদো-মিংসের সে বিবাদ দুই দলের ফুটবলারদের মধ্যস্থতায় থামে। তবে রেফারি দুজনকে সতর্ক করে দেখান হলুদ কার্ড।

ম্যাচ উত্তপ্ত হয়ে ওঠার আগেই গোল তিনটি হজম করে ইউনাইটেড। ভিলা পার্কে ম্যাচের ৭ মিনিটেই লেওন বাইলির গোলে এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। মিনিট চারেক পর ব্যবধান দ্বিগুণ করেন লুকাস ডিনিয়ে। বিরতির আগে জ্যাকব রামসের আত্মঘাতী গোলে ম্যাচে ফেরার একটা সুযোগ পায় ইউনাইটেড। তবে সেই রামসেই বিরতির পর ব্যবধান আবার বাড়ান। তার শাপমোচনেই জয়ের ভিত পেয়ে যায় ভিলা।

ভিলার মাঠে অঘটনের শিকার হওয়ায় ৯ ম্যাচ পর হারের মুখ দেখল ইউনাইটেড। মৌসুমের শুরুটা বেশ বাজে হলেও ম্যানচেস্টার সিটির বিপক্ষে লজ্জার হারের পর থেকে অপরাজিত ছিল রেড ডেভিলসরা। তবে তাদের অপরাজেয় থাকার সেই রেকর্ড ভাঙল আরও একটি লজ্জার হারে।

news24bd.tv/সাব্বির