বিশ্বকাপ জয়ের মিশনে সবার আগে কাতারে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

বিশ্বকাপ জয়ের মিশনে সবার আগে কাতারে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

ক্যারিয়ার জুড়ে সাফল্য দেখা লিওনেল মেসিকে এখনও প্রশ্নবাণে বিদ্ধ হতে হয় একটা বিশ্বকাপ শিরোপা নেই বলে। মেসি ভক্তদেরও আক্ষেপটা দীর্ঘদিনের। একেকটি বিশ্বকাপ শেষ হয়েছে আর দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে আর্জেন্টিনার শিরোপা খরা। আসন্ন বিশ্বকাপেই সেই শাপ মোচন করতে চায় লিওনেল স্কালোনির দল।

ভক্তদের একটা শিরোপা দেওয়ার পাশাপাশি নিজেও একবার ছুঁয়ে দেখতে চান বিশ্বকাপকে। সে লক্ষ্যেই এবার সবার আগে কাতার পৌঁছেছে আর্জেন্টিনা।

আমেরিকান চ্যাম্পিয়নদের স্বাগতম লেখা ব্যানারে প্রিয় ফুটবল দলকে বরণ করে নিয়েছে দোহার হাজারো আর্জেন্টাইন সমর্থক। এখন কেবল বল মাঠে গড়ানোর অপেক্ষা।

যেখানে মেসির জন্য এক হয়ে লড়বে দলের বাকি সতীর্থরা।  

এরইমধ্যে কাতারে পা রেখেছে দলের বেশ কজন ফুটবলার। বিশ্বকাপের আগে আবুধাবিতে স্বাগতিকদের বিপক্ষে অনুশীলন সারবেন মেসিরা। সেখানেই পুরো দলকে একসাথে পাবে স্কালোনি।

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম জানাচ্ছে, কাতার পৌঁছে তারা ইতোমধ্যেই উঠে গেছেন কাতার বিশ্ববিদ্যালয়ে। বিশ্বকাপ চলাকালীন সময়ে এখানেই থাকবেন মেসিরা।

ফুটবল প্রধান ক্লদিও তাপিয়াকে সঙ্গে নিয়ে ৫০ সদস্যের একটি বহর গতকাল আর্জেন্টিনার এজেইজা বিমান বন্দর থেকে ব্যক্তিগত বিমানে চড়ে পাড়ি জমান কাতারের উদ্দেশে। মাঝে মাদ্রিদে যাত্রাবিরতি ছিল আর্জেন্টাইন বহরের, পরে আজ মঙ্গলবার ভোর রাতে কাতারে পৌঁছেছেন স্কালোনি বাহিনী।

এই বহরে আর্জেন্টাইন ফুটবল সভাপতি, কোচিং স্টাফ ও ফ্র্যাঙ্কো আরমানি ছাড়াও ছিলেন ফেডারেশনের বেশ কিছু শীর্ষ কর্মকর্তা, ডাক্তার, থেরাপিস্ট, রাঁধুনি ও তাদের সহকারীরা। এমনকি নাপিতও সঙ্গে নিয়ে কাতারে পা রেখেছে আলবিসেলেস্তেরা।  

বিশ্বকাপ ঘিরে দলের প্রত্যাশার কথা টুইটারে ভক্তদের জানান ক্লদিও তাপিয়া। তিনি লেখেন, ‘অনেক দিনের অপেক্ষার পর আমরা অবশেষে কাতারে যাচ্ছি। সাড়ে চার কোটি আর্জেন্টাইনের আশা নিয়ে আমরা সেখানে যাচ্ছি। বিশ্বকাপের স্বপ্নটা শুরু হতে যাচ্ছে। আমরা যে কোনো সময়ের চেয়ে বেশি ঐক্যবদ্ধ, এবার সময় সামনে তাকানোর’

news24bd.tv/আমিরুল