বিশ্বকাপ শুরুর আগে দুঃসংবাদ আর্জেন্টিনা শিবিরে

সংগৃহীত ছবি

বিশ্বকাপ শুরুর আগে দুঃসংবাদ আর্জেন্টিনা শিবিরে

অনলাইন ডেস্ক

সাম্প্রতিক সময়ে মধ্যমাঠে লিওনেল স্কালোনির অন্যতম আস্থার নাম হয়ে উঠেছিলেন তিনি। আর্জেন্টিনাকে ২০২১ সালে কোপা আমেরিকা জিতিয়েছেন। তার আগে খেলেছেন রাশিয়া বিশ্বকাপেও। স্বাভাবিকভাবেই ছিলেন আসন্ন কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলে।

তবে শেষ পর্যন্ত হয়ে উঠল না তা। চোটে পড়ে বিশ্বকাপের আগেই দল থেকে বাদ পড়তে হয়েছে টটেনহ্যাম থেকে ভায়ারিয়ালে ধারে আসা জিওভান্নি লো সেলসোওকে।

রোববার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে মাঠে নেমে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন এই ২৬ বছর বয়সী ফুটবলার। আর তাতেই শেষ হয়েছে তার বিশ্বকাপ।

জিওভান্নি শুধু যে ক্লাব ফুটবলেই দারুণ নয়, আর্জেন্টিনার জার্সিতেও শেষ কয়েক বছর ধরে নিয়মিত মুখ ছিলেন । গেল বছর আলবিসেলিস্তিদের হয়ে কোপা আমেরিকা জয়ী দলের সদস্যও তিনি। আর্জেন্টিনার হয়ে সর্বশেষ দুই আন্তর্জাতিক ম্যাচেও একাদশে ছিলেন লো সেলসো।

চলতি মৌসুমে এখন পর্যন্ত প্রত্যেকটি ম্যাচেই মাঠে নেমেছেন সেলসোও। মধ্যমাঠ দক্ষতার সাথে সামলানোর পাশাপাশি ১৩ ম্যাচে এক গোলও করেছেন তিনি।

লো সেলসোও এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ৪১ ম্যাচে মাঠে নেমেছেন। আর সেখানে ২টি গোল রয়েছে তার। যার মধ্যে একটি গোল এসেছে ২০১৯ কোপা আমেরিকার কোয়াটার ফাইনালে ভেনেজুয়েলার বিপক্ষে। মধ্যমাঠের এই তারকাকে তাই নিঃসন্ধেহে মিস করবেন আর্জেন্টিনা।

news24bd.tv/আমিরুল