আহসান উল্লাহ মাস্টারের ৭২তম জন্মদিন আজ

আহসান উল্লাহ মাস্টার

আহসান উল্লাহ মাস্টারের ৭২তম জন্মদিন আজ

অনলাইন ডেস্ক

প্রখ্যাত শ্রমিক নেতা ও প্রয়াত সংসদ সদস্য স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭২তম জন্মদিন আজ। ১৯৫০ সালের ৯ নভেম্বর তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন।  

এ উপলক্ষে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।  

আহসান উল্লাহ মাস্টার ২০০৪ সালের ৭ মে টঙ্গির নোয়াগাঁও এম.এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি-জামায়াত সমর্থক একদল সন্ত্রাসীর গুলিতে নিহত হন।

শহিদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. মতিউর রহমান মতি শহিদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিনের সব কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

শহীদ আহসান উল্লাহ মাস্টার নোয়াগাঁও এম.এ মজিদ মিয়া হাইস্কুলে শিক্ষকতার পাশাপাশি শ্রমজীবী মানুষের সংগঠন জাতীয় শ্রমিক লীগের সঙ্গে যুক্ত ছিলেন। জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও কার্যকরী সভাপতি ছিলেন। তিনি দুইবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, একবার উপজেলা চেয়ারম্যান এবং দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

এছাড়া তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজসহ (বিলস) শ্রম বিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

news24bd.tv/ইস্রাফিল