সমাবেশে যাওয়ার 'রুট ম্যাপ' প্রকাশ করল যুবলীগ

সংগৃহীত ছবি

সমাবেশে যাওয়ার 'রুট ম্যাপ' প্রকাশ করল যুবলীগ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীতে বড় ধরনের শোডাউন করবে সংগঠনটি। এ উপলক্ষে আগামী ১১ নভেম্বর শুক্রবার সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশের প্রস্তুতি নিচ্ছে তারা। সমাবেশে যাওয়ার জন্য সকল রাস্তার ম্যাপ প্রকাশ করেছে আওয়ামী লীগের এ অঙ্গ সংগঠনটি।

যুবলীগের এ আয়োজনে রাখা হয়েছে পাঁচটি প্রবেশ পথ।

ভিআইপি গেট বাদে সমাবেশে প্রবেশের গেট থাকবে মোট পাঁচটি। এগুলো হলো– টিএসসি’র রাজু ভাস্কর্য সংলগ্ন গেট, মেট্রোরেল স্টেশন গেট, রমনা কালি মন্দির গেট, মেট্রোরেল গেট-১ (মাজার গেটের পরের গেট) এবং মাজার গেট।

যুবলীগের দেয়া নির্দেশনায় বলা হয়েছে, সবুজ কার্ডধারী অতিথিরা ৩ নম্বর গেট (রমনা কালি মন্দির গেট) দিয়ে প্রবেশ করবেন। রংপুর বিভাগ, রাজশাহী বিভাগ, ময়মনসিংহ বিভাগ ও ঢাকা মহানগর উত্তর, টাঙ্গাইল, নরসিংদী, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, ঢাকা জেলা উত্তরের নেতাকর্মীরা প্রবেশ করবেন ১ ও ২ নম্বর গেট দিয়ে।

বৃহত্তর ফরিদপুর, খুলনা বিভাগ, বরিশাল বিভাগ, সিলেট বিভাগ, চট্টগ্রাম বিভাগ, ঢাকা জেলা দক্ষিণ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা প্রবেশ করবেন ৩, ৪ ও ৫ নম্বর গেট দিয়ে।

এদিকে বৃহত্তর ফরিদপুর ও খুলনা বিভাগ থেকে যারা পদ্মা সেতু হয়ে মহাসমাবেশে আসবেন তারা হানিফ ফ্লাইওভার দিয়ে না এসে বাবুবাজার ব্রিজ হয়ে আসবেন। কারণ, সিলেট বিভাগ, চট্টগ্রাম বিভাগ, বৃহত্তর ফরিদপুর ও খুলনা বিভাগের নেতাকর্মী একইসঙ্গে হানিফ ফ্লাইওভার ব্যবহার করলে টোল প্লাজায় দীর্ঘ লাইন পড়ে যেতে পারে।

সেইসাথে সাংবাদিকরা আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশনা মোতাবেক ভিআইপি গেট, অর্থাৎ শিখা চিরন্তনী গেট দিয়ে প্রবেশ করবেন।

সংবাদ সম্মেলনে যুবলীগ জানিয়েছে, সমাবেশস্থলে সুপেয় পানি, পর্যাপ্ত পরিমাণে মোবাইল টয়লেটের ব্যবস্থা রয়েছে। মোবাইল নিয়ে ভেতরে প্রবেশের অনুমতি রয়েছে।

বিভিন্ন জেলা থেকে গাড়ি আসার রুট
চট্টগ্রাম ও সিলেট বিভাগ– মেয়র হানিফ ফ্লাইওভার হয়ে গুলিস্তান, জিরো পয়েন্ট, হাইকোর্ট, দোয়েল চত্বর, শহীদ মিনার, পলাশী হয়ে সোহরাওয়ার্দী উদ্যান।

বৃহত্তর ফরিদপুর, খুলনা, বরিশাল বিভাগ (যারা বাসে আসবেন)– পদ্মা সেতু হয়ে বাবুবাজার ব্রিজ দিয়ে গুলিস্তান, নগর ভবনের সামনের রাস্তা, বঙ্গবাজার সংলগ্ন রাস্তাসমূহ এবং জিরো পয়েন্ট ওসমানী উদ্যান সংলগ্ন এলাকা।

ময়মনসিংহ বিভাগ– মহাখালী, মগবাজার ফ্লাইওভার, কাকরাইল চার্চের বামে মোড় সংলগ্ন রাস্তা হয়ে সোহরাওয়ার্দী উদ্যান।

রাজশাহী ও রংপুর বিভাগ– গাবতলী, মিরপুর রোড, সায়েন্সল্যাব ক্রসিং, নিউ মার্কেট ক্রসিং, বামে মোড়; অথবা গাবতলী, মিরপুর রোড সায়েন্সল্যাব ক্রসিং বামে মোড়, কাঁটাবন ক্রসিং ডানে মোড়, নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং সোহরাওয়ার্দী উদ্যান।

যুবলীগের এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুবলীগ জানায়, আসন্ন যুব মহাসমাবেশকে মহাজনসমুদ্রে পরিণত করা হবে। এই কর্মসূচি সফল করতে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে তারা। সারাদেশ থেকে তাদের নেতাকর্মীরা কোন রুটে সম্মেলনস্থলে প্রবেশ করবে তার বিস্তারিত তথ্য সংবাদ সম্মেলনে তুলে ধরা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক