ভাইয়ের হাতে ভাই খুন

ফাইল ছবি

ভাইয়ের হাতে ভাই খুন

অনলাইন ডেস্ক

জমি নিয়ে বিরোধের জেরে নরসিংদীর শিবপুরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুনের অভিযোগ উঠেছে। বুধবার (৯ নভেম্বর) সকালে মিয়ারগাও পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সিরাজ খন্দকার উপজেলার মাছিমপুর ইউনিয়নের মিয়ারগাও পশ্চিমপাড়া গ্রামের মৃত আফসার উদ্দিন খন্দকারের ছেলে।

পুলিশ জানায়, আফসার উদ্দিন খন্দকারের ছয় ছেলে।

তিনি সিরাজকে বেশি ভালোবেসে অন্য ছেলেদের চেয়ে দুই গন্ডা জমি বেশি দেন। এই নিয়ে বাকি ভাইয়েরা সিরাজের সঙ্গে প্রায়ই ঝগড়া হতো। তারই জেরে গত কয়েকদিন ধরে ইব্রাহিম খন্দকার ও সিরাজ খন্দকার মধ্যে মারামারি হচ্ছে। এমনকি একে অপরকে হুমকি ধমকি দিয়ে আসছেন তারা।
হুমকির একপর্যায়ে সিরাজ খন্দকার থানায় ও কোর্টে ভাইদের আসামি করে একাধিক মামলা করেন। এর ফলে ভাইয়েরা তার প্রতি আরও ক্ষিপ্ত হয়। স্থানীয়ভাবে একাধিক সালিশ-বৈঠক হলেও তাদের বিবাধ থামেনি।

পুলিশ আরও জানায়, বুধবার সকালে সিরাজের বড় ইব্রাহিম খন্দকারের নামে কোর্ট থেকে মামলার নোটিশ আসে। নোটিশ পাওয়ার পর তিনি ক্ষিপ্ত হয়ে ছোট ভাই সিরাজ খন্দকারের মুরগির ফার্মের ভেতরে ঢুকে ইব্রাহীম খন্দকার, তার স্ত্রী ও ছেলে-মেয়ে ওপর হামলা চালান। পরে সিরাজ খন্দকারের চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে শিবপুর উপজেলা হাসপাতালে ভর্তি করেন। অবস্থা গুরুতর দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে নরসিংদী সদর হাসপাতাল পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সিরাজ খন্দকারকে মৃত ঘোষণা করেন। নিহতের স্ত্রী মোসলেমা (৪০) গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সালাহউদ্দিন মিয়া জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জমি সংক্রান্ত বিষয় নিয়ে হত্যাকাণ্ডটি ঘটেছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/হারুন