ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতবে আর্জেন্টিনা, গোল্ডেন বুট মেসির
ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতবে আর্জেন্টিনা, গোল্ডেন বুট মেসির

সংগৃহীত ছবি

ইএ স্পোর্টর্সের অঙ্ক

ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতবে আর্জেন্টিনা, গোল্ডেন বুট মেসির

অনলাইন ডেস্ক

আর মাত্র দশ দিন পর মাঠে গড়াবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপ। আসন্ন কাতার বিশ্বকাপ নিয়ে চলছে তুমুল আলোচনা। শুরু হয়েছে বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী দেওয়া। ফুটবল প্রেমিদের মধ্যে আলোচনার বিষয় একটাই- কে জিতবে বিশ্বকাপ? কে হবে সেরা? ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স কি পারবে ট্রফি ধরে রাখতে? নাকি ব্রাজিল পু্রণ করতে তাদের হেক্সা মিশন অথবা আর্জেটিনা মেটাবে তাদের ট্রফি খরা।

এদিকে ফিফার ভিডিও গেম তৈরির জন্য বিশ্বখ্যাত প্রতিষ্ঠান মেক্সিকোর ইএ স্পোর্টস তাদের মতো করে অঙ্ক কষে দেখিয়েছে, আসন্ন কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে ফাইনাল খেলবে ব্রাজিল এবং আর্জেন্টিনা। আর ওই ফাইনালে ১-০ গোলে ব্রাজিলকে হারিয়ে শিরোপা ঘরে তুলবে আকাশি-জার্সির মেসিরা।

ইএ স্পোর্টস দাবী করেছে, সেমিফাইনালে আর্জেন্টিনা এবং ফ্রান্স মুখোমুখি হবে। ব্রাজিল খেলবে পর্তুগালের বিপক্ষে।

এর আগে কোয়ার্টার ফাইনালে জার্মানিকে ৩-০ গোলে হারিয়ে শেষ চারে পা রাখবে ব্রাজিল। ২০১৪ আসরের নির্মম হারের প্রতিশোধ নেবে।  কোন ম্যাচে কীভাবে জিতে চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা দেখিয়ে দিয়েছে ইএ স্পোর্টস।  

তাদের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, মেসি সাত ম্যাচে আসরের সর্বোচ্চ আট গোল করে গোল্ডেন বুট জিতবেন। পাঁচ ম্যাচে ছয় গোল করবেন নেদারল্যান্ডসের মেম্পিস ডিপাই এবং কিলিয়ান এমবাপ্পে সাত ম্যাচে পাঁচ গোল দেবেন।  

ইএ স্পোর্টস এবারই প্রথম নয় ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ, ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ এবং ২০১৮ রাশিয়া বিশ্বকাপ নিয়েও এমন অঙ্ক কষেছিল। যার অনেকগুলো ফল মিলেও গিয়েছিল। আর্জেন্টিনার ভক্তরা ইএ স্পোর্টসের এই অনুমান সঠিক হোক এই প্রার্থনাই নিশ্চয় করবেন।  

বিশ্বকাপের গ্রুপ 

গ্রুপ ‘এ’: কাতার, ইকুয়েডর, সেনেগাল ও নেদারল্যান্ডস।
গ্রুপ ‘বি’: ইংল্যান্ড, ইরান, যুক্তরাষ্ট্র ও ওয়েলস।
গ্রুপ ‘সি’: আর্জেন্টিনা, সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।
গ্রুপ ‘ডি’: ফ্রান্স, ডেনমার্ক, তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া।
গ্রুপ ‘ই’: স্পেন, জার্মানি, জাপান ও কোস্টারিকা।
গ্রুপ ‘এফ’: বেলজিয়াম, কানাডা, মরক্কো ও ক্রোয়েশিয়া।
গ্রুপ ‘জি’: ব্রাজিল, সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন।
গ্রুপ ‘এইচ’: পর্তুগাল, ঘানা, উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

সুত্র : মার্কা
news24bd.tv/আলী