‘আনফিট’ লুকাকুকে নিয়েই কাতার যাচ্ছে বেলজিয়াম
‘আনফিট’ লুকাকুকে নিয়েই কাতার যাচ্ছে বেলজিয়াম

‘আনফিট’ লুকাকুকে নিয়েই কাতার যাচ্ছে বেলজিয়াম

অনলাইন ডেস্ক

চোট থেকে পুরোদমে এখনো সেরে ওঠেননি রোমেলু লুকাকু। চলতি মৌসুমে এখন পর্যন্ত খেলেছেন মাত্র পাঁচ ম্যাচ। তারপরও বেলজিয়ামের বিশ্বকাপ দলে জায়গা করে নিলেন ইন্টার মিলানে খেলা এই স্ট্রাইকার। বৃহস্পতিবার ২৬ সদস্যর চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেন বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজ।

অভিজ্ঞ সেনানী বলেই এই স্প্যানিশ কোচ বাদ দেওয়ার সাহস করেননি ‘আনফিট’ লুকাকুকে।

বেলজিয়াম দলে কেভিন ডি ব্রুইন ছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা আরও ছয় ফুটবলার সুযোগ পেয়েছেন। দলে আছেন লেস্টার সিটির তিনফুটবলার ভাউট ফায়েস, টিমোটি কাস্তানিয়া এবং ইয়োরি টিয়েলসমান। এছাড়া অ্যাস্টন ভিলার ডিফেন্ডার লিয়েন্ডার ডেন্ডোঙ্কার, এভারটন মিডফিল্ডার আন্দ্রে ওনানা এবং এবং ব্রাইটন ফরোয়ার্ড লেয়ান্দ্রো ত্রোসার্ডকে ২৬ সদস্যর চূড়ান্ত দলে রেখেছেন মার্টিনেজ।

রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে নিজেকে হারিয়ে খুঁজলেও এডেন হ্যাজার্ডকেও দলে রেখেছেন মার্টিনেজ। এছাড়া আরও চার অভিজ্ঞ ফুটবলার ইয়ান ভেরটঙ্গেন, টবি আল্ডারওয়ের্ল্ড, ড্রায়েস মের্টেন্স এবং আলেক্স উইটসেলকেও কাতারে নিয়ে যাচ্ছেন বেলজিয়ান কোচ।

গেল রাশিয়া বিশ্বকাপে সেমিফাইনালিস্ট বেলজিয়াম তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে আগামী ২৩ নভেম্বর। প্রতিপক্ষ কানাডা। এফ-গ্রুপে তাদের ওপর দুই প্রতিপক্ষ মরক্কো এবং ক্রোয়েশিয়া।

বেলজিয়ামের বিশ্বকাপ স্কোয়াড 
গোলরক্ষক: থিবো কোর্তোয়া, সাইমন মিগনোলেট, কোয়েন কাস্তেলস।  
ডিফেন্ডার: ইয়ান ভেরটঙ্গেন, টবি আল্ডারওয়ের্ল্ড, লিয়েন্ডার ডেন্ডোঙ্কার, ভাউট ফায়েস, আর্থুর থিয়েট, জেনো ডেবাস্ট, ইয়ানিক কারাস্কো, টমাস মুনিয়ের, টিমোটি কাস্তানিয়া, থরগান হ্যাজার্ড।  
মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইন, ইয়োরি টিয়েলসমান, আন্দ্রে ওনানা, আলেক্স উইটসেল, হান্স ভানাকেন।  
ফরোয়ার্ড: এডেন হ্যাজার্ড, চার্লস ডি কেটেলেয়ার, লেয়ান্দ্রো ত্রোসার্ড, ড্রায়েস মের্টেন্স, জেরেমি ডকু, রোমেলু লুকাকু, মিচি বাতশুয়ি, লইস ওপেন্ডা।

news24bd.tv/সাব্বির