কাতারে যাদের পাশে পাচ্ছেন রোনালদো
কাতারে যাদের পাশে পাচ্ছেন রোনালদো

কাতারে যাদের পাশে পাচ্ছেন রোনালদো

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ দল ঘোষণা করলো পর্তুগাল। টানা পঞ্চম বিশ্বকাপ খেলার অপেক্ষায় থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর হাতেই থাকছে নেতৃত্বের আর্মব্যান্ড। প্লে-অফ খেলে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলেও, বিশ্বকাপের অন্যতম দাবিদার দলটি। পরীক্ষিতদের রেখেই ২৬ সদস্যর চূড়ান্ত স্কোয়াড আজ ঘোষণা করেছেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস।

ফার্নান্দো সান্তোসের ঘোষিত দলে সবচেয়ে বড় চমক মিডফিল্ডার রেনাতো সানচেজের না থাকা। ২০১৬ ইউরোতে এই ফুটবলারের গোলেই শিরোপা জিতেছিল রোনালদো। বাদ পড়েছেন ডিফেন্ডার জোসে ফন্তও। এদিকে, চোটের কারণে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ডিয়োগো জোতা এবং পেদ্রো নেতো অনুমেয়ভাবেই বাদ পড়েছেন চূড়ান্ত স্কোয়াড থেকে।

গত সেপ্টেম্বরে আন্তর্জাতিক ফুটবল থেকে রাফা সিলভার আচমকা অবসর আক্রমণে ধাঁর একটু হলেও কমিয়েছে পর্তুগালের। বাদ পড়েছেন গনসালো গুইডেসও। তাদের পরিবর্তে কাতার যাচ্ছেন গনসালো রামোস এবং আন্দ্রে সিলভা।

পর্তুগাল তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে। এইচ-গ্রুপে দলটির অন্য দুই প্রতিপক্ষ উরুগুয়ে এবং দক্ষিণ কোরিয়া।  

পর্তুগালের বিশ্বকাপ স্কোয়াড

গোলরক্ষক: ডিয়েগো কস্তা, রুই পাট্রিসিও, জোসে সা।  
ডিফেন্ডার: জোয়াও কানসেলো, ডিয়োগো ডালট, পেপে, রুবেন ডিয়াজ, দানিলো পেরেইরা, আন্টোনিও সিলভা, নুনো মেন্ডেস, রাফায়েল গুরেইরো।  
মিডফিল্ডার: উইলিয়াম, রুবেন নেভেস, পালিনিয়া, ব্রুনো ফার্নান্দেজ, ভিতিনিয়া, ওটাভিও, মাথেউস নুনেস, বার্নার্ডো সিলভা, জোয়াও মারিও।  
ফরোয়ার্ড: ক্রিশ্চিয়ানো রোনালদো, জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, রিকার্ডো হর্তা, আন্দ্রে সিলভা, গনসালো রামোস।

news24bd.tv/সাব্বির