শিডিউল বিপর্যয়ে দেরিতে ছাড়ছে ট্রেন

ফাইল ছবি

যাত্রীদের দুর্ভোগ

শিডিউল বিপর্যয়ে দেরিতে ছাড়ছে ট্রেন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গ্রামে স্বজনদের সাথে ঈদ করতে আজ শনিবারও রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। প্ল্যাটফর্মে ঢুকতেই মানুষের দীর্ঘ সারি। তবে ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে বেশির ভাগ ট্রেনই নির্ধারিত সময়ের ১ ঘণ্টা থেকে ২ ঘণ্টা দেরিতে ছাড়তে দেখা দিয়েছে।

প্ল্যাটফর্ম ঘুরে দেখা যায়, ঈদযাত্রার দ্বিতীয় দিনের শুরুতে আন্তঃনগর ট্রেন রাজশাহীমুখী ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় কমলাপুর ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে গেছে সকাল ৭টায়।

খুলনা অভিমুখী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে গেছে সকাল ৮টায়।

এছাড়া দিনাজপুর চিলাহাটিমুখী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও তিনি ঘণ্টা দেবিতেও ছেড়ে যেতে পারেনি। রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় ১০টার দিকে স্টেশন ছেড়েছে। দিনের প্রথম ঈদ স্পেশাল ট্রেন লালমনিরহাট এক্সপ্রেস ৯টা ১৫ মিনিটে স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও এটা ছাড়ার সম্ভাব্য সময় দেয়া হয় ১০টা ৫৫ মিনিট।

এদিকে ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখী মানুষ। প্ল্যাটফর্মে মালপত্র নিয়ে ট্রেনের জন্য অপেক্ষায় দেখা যায় বহু পরিবারকে। শিডিউল বিপর্যয়ে’ কমলাপুর রেলওয়ে স্টেশনে দুর্ভোগে পড়েন ঘরমুখো মানুষ। এদের একজন মফিজুল ইসলাম। তিনি বলেন, ভোরেই স্টেশনে এসেছি। সঙ্গে স্ত্রী ও সন্তানদের নিয়ে। ধূমকেতু এক্সপ্রেসে রাজশাহী যাব। নির্ধারিত সময়ে ট্রেন না ছাড়ায় পরিবার নিয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে।


ট্রেন বিলম্বে ছেড়ে যাওয়ার বিষয়ে কমলাপুর স্টেশনের ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, শনিবার সারা দিনে কমলাপুর থেকে ৬৮টি ট্রেন ছেড়ে যাবে। তবে সকাল থেকেই বেশ কয়েকটি ট্রেন বিলম্বে ছেড়ে গেছে। নির্ধারিত সময়ে ট্রেন ছেড়ে না যাওয়ার কারণ হিসেবে বলা হচ্ছে, যাত্রীদের অতিরিক্ত চাপ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)