কারা আছেন উরুগুয়ের বিশ্বকাপ দলে?
কারা আছেন উরুগুয়ের বিশ্বকাপ দলে?

সংগৃহীত ছবি

কারা আছেন উরুগুয়ের বিশ্বকাপ দলে?

অনলাইন ডেস্ক

আর মাত্র ৯দিন পর মাঠে গড়াবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপ। আসন্ন কাতার বিশ্বকাপ নিয়ে চলছে তুমুল আলোচনা। শুরু হয়েছে বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী দেওয়া। ফুটবল প্রেমিদের মধ্যে আলোচনার বিষয় একটাই- কে জিতবে বিশ্বকাপ? কে হবে সেরা? এরই মধ্যে  নিজেদের ১৪তম বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে  লাতিন আমেরিকার দল উরুগুয়ে।

সম্প্রতি ক্লাবের হয়ে যারা সেরা পারফর্ম করছেন তাদের নিয়েই দল সাজিয়েছেন কোচ দিয়েগো আলোনসো। অভিজ্ঞ ও তরুণের মিশেলে এবার গঠন করা হয়েছে দুবার বিশ্বকাপ জয়ী দলটি।

প্রায় দেড় দশক ধরে উরুগুয়ের জাতীয় ফুটবল দল মানেই লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি নির্ভর শক্তিশালী আক্রমণভাগ। তাই কাতার বিশ্বকাপের দল নির্বাচনে এ দুই অভিজ্ঞ খেলোয়াড়কে বাদ দেয়ার প্রশ্নই আসে না।

এটিই হতে যাচ্ছে এই জুটির শেষ বিশ্বকাপ। উরুগুয়ের এই দুই কান্ডারি ছাড়াও বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন বর্তমানের সেরা তরুণ খেলোয়াড়দের একজন ডারউইন নুনেজ। লিভারপুল তারকার ওপর এবারের কাতার বিশ্বকাপে নজর থাকবে সবার।

আরও পড়ুন : বিশ্বকাপে কোন দলের পকেটে কত টাকা যাবে 

মিডফিল্ডে আছেন ভালভার্দে, ডে লা ক্রুজ, বেন্টানকুররা। আর ডিফেন্সে বার্সেলোনার রোনাল্ড আরাউজো, অভিজ্ঞ গোডিন, সেবাস্তিয়ান কোতেস, মার্টিন ক্যাসেরেস।

উরুগুয়ের বিশ্বকাপ দল:
গোলকিপার: ফার্নান্দো মুসলেরা, সের্হিও রোচেট ও সেবাস্তিয়ান রোসা।

ডিফেন্ডার: ডিয়েগো গোডিন, হোসে মারিয়া হিমিনেজ, সেবাস্তিয়ান কোতেস, মার্টিন ক্যাসেরেস,  রোনাল্ড আরাউজো, ম্যাতিয়াস ভিনা, ম্যাথিয়াস অলিভেরা, গুইলার্মো ভ্যারেলা ও হোসে রদ্রিগেজ।

আরও পড়ুন : ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতবে আর্জেন্টিনা, গোল্ডেন বুট মেসির

মিডফিল্ডার: ম্যাথিয়াস ভেচিনো, রদ্রিগো বেন্টানকুর, ফেদে ভালভার্দে, লুকাস তোরেইরা, ম্যানুয়েল উগার্তো, ফাকুন্দো পেলেস্ত্রি, নিকোলাস ডে লা ক্রুজ, জর্জিয়ান আরাসাকেতা, অগাস্তিন ক্যানোবিও ও ফাকুন্দো তোরেস।

ফরোয়ার্ড:  ডারউইন নুনেজ, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি ও ম্যাক্সিমিলিয়ানো গোমেজ।

news24bd.tv/আলী