মমতাজের গানে জাতীয় পাতাকা দোলালেন প্রধানমন্ত্রী 
মমতাজের গানে জাতীয় পাতাকা দোলালেন প্রধানমন্ত্রী 

সংগৃহীত ছবি

মমতাজের গানে জাতীয় পাতাকা দোলালেন প্রধানমন্ত্রী 

অনলাইন ডেস্ক

৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুবলীগের বহুল আলোচিত এই সমাবেশ ঘিরে নেতাকর্মীদের ঢল নেমেছে সোহরাওয়ার্দীর পথে। দেশের বিভিন্ন জেলা থেকে আসা যুবলীগের হাজার হাজার নেতাকর্মী মিছিল-স্লোগানে মুখরিত করে রেখেছেন উদ্যানের চারপাশ।

আওয়ামী যুবলীগের মহাসমাবেশে যোগ দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ শুক্রবার (১১ নভেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটের দিকে সমাবেশস্থলে যোগ দেন তিনি।

 

মঞ্চে কণ্ঠশিল্পী মমতাজ এমপি। গাইছেন মুজিব শতবর্ষের থিম সং ‘তুমি বাংলার ধ্রুবতারা, তুমি হৃদয়ের বাতিঘর, আকাশে বাতাসে বজ্রকণ্ঠ, তোমার কণ্ঠস্বর...’। মঞ্চের সামনে নেতাকর্মীরা এ গানের তালে তালে দোলাচ্ছেন জাতীয় পাতাকা। উচ্ছ্বসিত দেখা যায় মঞ্চে বসা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও।

পরক্ষণে তিনি গেয়ে ওঠেন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে ‘তুমি ফিরে এসেছিলে...’। শিল্পীর কণ্ঠে কণ্ঠ মেলান নেতাকর্মীরাও। সত্যিই উপভোগ্য এক দৃশ্য।

কণ্ঠশিল্পী মমতাজের এমন গানে মাতোয়ারা ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানের যুব মহাসাবেশ। শুক্রবার (১১ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে শুরু হয় মহাসমাবেশ। বিকেলে শুরু হয় সাংস্কৃতির অনুষ্ঠান। এ পর্বে মঞ্চ কাঁপিয়েছেন মমতাজ। তার গানে মেতে ওঠে যুব মহাসমাবেশে নেতাকর্মী ও যুবকরা।

এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই যুবলীগের প্রতিষ্ঠা থেকে বর্তমানের ক্রমধারা বর্ণনা ও তার সঙ্গে নৃত্যানুষ্ঠানও মনোমুগ্ধকর।

১১ নভেম্বর আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবর্ষিকী। ১৯৭২ সালের এ দিনে দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুবসংগঠনটি প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। গত প্রায় পাঁচ দশক ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

news24bd.tv/কামরুল