আর্জেন্টিনার স্বপ্ন ভঙ্গের নায়ক গোৎসে ফিরলো জার্মানিতে
আর্জেন্টিনার স্বপ্ন ভঙ্গের নায়ক গোৎসে ফিরলো জার্মানিতে

সংগৃহীত ছবি

আর্জেন্টিনার স্বপ্ন ভঙ্গের নায়ক গোৎসে ফিরলো জার্মানিতে

অনলাইন ডেস্ক

মনে পড়ে ২০১৪ বিশ্বকাপের কথা? সেই বিশ্বকাপের খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু  সেই উত্তেজনার ম্যাচে  সুপার সাব হিসেবে নেমে শেষ মুহূর্তে আর্জেন্টিনার মন ভেঙেছিলেন মারিও গোৎসে। সেই মারিও এরপর  হয়ে গিয়েছিলেন জার্মানির বিশ্বকাপজয়ের নায়ক। সেই গোৎসে অবশ্য ২০১৭ সালের পর জাতীয় দলের বাইরে।

দীর্ঘ ৫ বছর পর আরেকটি বিশ্বকাপকে সামনে রেখে দলে ফেরানো হলো ৩০ বছর বয়সী এই স্ট্রাইকারকে।

কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে জার্মানি। বায়ার্ন মিউনিখের দুই অভিজ্ঞ ফুটবলার গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের এবং থমাস মুলার আছেন দলে। ক্যারিয়ারের চতুর্থ বিশ্বকাপ খেলতে চলেছেন তারা।

স্কোয়াডে চমক বরুসিয়া ডর্টমুন্ডের ১৭ বছর বয়সী ইউসুফা মৌকোকো। তিনি এবং ওয়ের্ডার ব্রেমেনের নিক্লাস ফুলক্রু এ মৌসুমে বুন্দেসলিগায় যথাক্রমে ১০ এবং ১৩টি গোল করেছেন।

আরও পড়ুন :  ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতবে আর্জেন্টিনা, গোল্ডেন বুট মেসির

বিশ্বকাপ দলে জায়গা হয়নি ডিফেন্ডার ম্যাট হামেলের। গোড়ালির চোট থাকায় সুযোগ হয়নি মার্কো রিউসেরও। কিছুদিন আগেই চোটের কারণে ছিটকে গিয়েছিলেন টিমো ওয়ের্নার।

হ্যান্সি ফ্লিকের জার্মানি কাতারে বিশ্বকাপ অভিযান শুরু করবে ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে। তার আগে ১৬ নভেম্বর ওমানের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

জার্মানির বিশ্বকাপ স্কোয়াড
গোলরক্ষক: ম্যানুয়েল ন্যুয়ের, মার্ক আন্দ্রে টের স্টেগান, কেভিন ট্রাপ

ডিফেন্ডার: আর্মেল বেলা-কোচাপ, মাতিয়াস জিন্টার, ক্রিশ্চিয়ান গান্টার, তিলো কেহরার, লুকাস ক্লস্টেরমান, ডেভিড রম, আন্তনিও রুডিগার, নিকো শটেরবেক, নিক্লাস সুলে।

মিডফিল্ডার: জুলিয়ান ব্র্যান্ড, লিও গোরেৎজকা, ইকে গুন্ডোয়ান, জোনাস হফম্যান, জোশুয়া কিমিচ, জামাল মুসিয়ালা

আরও পড়ুন : বিশ্বকাপে কোন দলের পকেটে কত টাকা যাবে 

ফরোয়ার্ড: করিম আদেমি, নিক্লাস ফুলক্রু, সার্জ ন্যাব্রি, মারিও গোৎসে, কাই হাভার্ৎজ, ইউসুফা মৌকোকো, থমাস মুলার, লেরয় সানে।

news24bd.tv/আলী