কারা আছেন নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে?
কারা আছেন নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে?

সংগৃহীত ছবি

কারা আছেন নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে?

অনলাইন ডেস্ক

আর মাত্র ৯দিন পর মাঠে গড়াবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপ। এরপরই ফুটবল মহাযজ্ঞে নামবে ৩২ দল। তার আগে অংশগ্রহণকারী দলগুলো এক এক করে স্কোয়াড ঘোষণা করছে। দল ঘোষণা করেছে নেদারল্যান্ডসও।

২৬ সদস্যের দলে আছেন লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক।

২০১৪ সালের বিশ্বকাপ থেকে নেদারল্যান্ডস দলের নিয়মিত মুখ গোলরক্ষক জ্যাস্পার সিলেসেন। তবে কাতারে যাওয়া হচ্ছে না তার, লুইস ভ্যান গাল তাকে বাদ দিয়েও ২৬ সদস্যের দল দিয়েছেন। দলে নেই গিনি উইনাল্ডামও।

আরও পড়ুন : ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতবে আর্জেন্টিনা, গোল্ডেন বুট মেসির

ডাচ লিগে খেলা আয়াক্স থেকে সর্বোচ্চ ৭ জন খেলোয়াড় আছেন দলে। বার্সেলোনা থেকে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের পাশাপাশি স্কোয়াডে জায়গা করে নিয়েছেন মেম্ফিস ডিপাইও। এছাড়া তিনজন আছেন পিএসভি থেকে।

গোলরক্ষক: জাস্টিন বিজলো (ফেইনোর্ড), রেমকো পাসভীর (আয়াক্স), অ্যান্ড্রিস নপারট (এসসি হিরেনভিন)।

ডিফেন্ডার: ভার্জিল ভ্যান ডাইক (লিভারপুল), নাথান আকে (ম্যানচেস্টার সিটি), ডেলি ব্লাইন্ড (আয়াক্স), জুরিন টিম্বার (আয়াক্স), ডেনজেল​ডামফ্রিজ (ইন্টার মিলান), স্টেফান ডি ভ্রিজ (ইন্টার মিলান), ম্যাথিজ ডি লিখট (বায়ার্ন মিউনিখ), টাইরেল মালাসিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), জেরেমি ফ্রিম্পং (বেয়ার লেভারকুসেন)।

আরও পড়ুন : বিশ্বকাপে কোন দলের পকেটে কত টাকা যাবে 

মিডফিল্ডার: ফ্রেঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা), স্টিভেন বার্গুইস (আয়াক্স), ডেভি ক্লাসেন (আয়াক্স), তেউন কোপমেইনারস (আটালান্টা), কোডি গাকপো (পিএসভি), মার্টেন ডি রুন (আটালান্টা), কেনেথ টেলর (আয়াক্স), জাভি সিমন্স (পিএসভি)।

ফরোয়ার্ড: মেম্ফিস ডিপাই (বার্সেলোনা), স্টিভেন বার্গভিজন (আয়াক্স), ভিনসেন্ট জ্যানসেন (রয়্যাল অ্যান্টওয়ার্প), লুক ডি ইয়ং (পিএসভি), নোয়া ল্যাং (ক্লাব ব্রুগ), ওয়াউট ওয়েঘর্স্ট (বেসিকতাস)।

news24bd.tv/আলী