ভারতের লজ্জার হার নিয়ে যা বললেন সচিন
ভারতের লজ্জার হার নিয়ে যা বললেন সচিন

সংগৃহীত ছবি

ভারতের লজ্জার হার নিয়ে যা বললেন সচিন

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ভারত হেরেছে ১০ উইকেটে। লজ্জাজনক এই হারের পর ভারতীয় ক্রিকেট দলের সমালোচনায় মুখর প্রাক্তন ক্রিকেটাররা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতা নিয়ে মুখ খুললেন ভারতের সাবেক অধিনায়ক সচিন টেন্ডুলকার। দলের এই দুঃসময়ে ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন তিনি।

রোহিতের দলের এত সমালোচনার কারণ দেখছেন না ভারতীয় দলের সাবেক এই অধিনায়ক। তার বক্তব্য, প্রতিটি মুদ্রার দুটি দিক থাকে। তাঁর আশা, এই ব্যর্থতা ভুলে ঠিক ঘুরে দাঁড়াবে ভারতীয় দল। ক্রিকেটপ্রেমীদের দলের পাশে থাকার আহ্বান জানিয়েছেন।

টুইট করে সচিন লিখেছেন, ‘প্রতিটির মুদ্রার দু’টি পিঠ রয়েছে। জীবন এরকমই। দলের জয়কে নিজেদের সাফল্য বলে উদযাপন করতে পারলে আমাদের উচিত ব্যর্থতাকেও সমান ভাবে গ্রহণ করা। সাফল্য এবং ব্যর্থতা জীবনে হাত ধরেই চলে। ’

সচিন বলতে চেয়েছেন, খারাপ সময়ই বেশি করে পাশে থাকা দরকার। ভারত জিতলে সকলেই আনন্দ করেন। অনেকে নানা ভাবে কৃতিত্বে ভাগ বসানোর চেষ্টাও করেন। অথচ দল হারলেই শুরু হয়ে যায় সমালোচনা। ক্রিকেটারদের ভুল-ত্রুটিকে বড় করে তুলে ধরা হয়। সচিনের মতে, সাফল্যের কৃতিত্ব নেওয়ার মতো ব্যর্থতার দায়ও নেওয়া উচিত। সাফল্যের সময়ের মতোই ব্যর্থতার সময়ও দলের পাশে থাকা উচিত।

news24bd.tv/আজিজ

এই রকম আরও টপিক