বোলারদের দিকে আঙুল তোলায় রোহিতের প্রতি ক্ষুব্ধ শেবাগ

সংগৃহীত ছবি

বোলারদের দিকে আঙুল তোলায় রোহিতের প্রতি ক্ষুব্ধ শেবাগ

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে ভারতের বিদায় ঘটেছে আর বীরেন্দ্র শেবাগ চুপ করে থাকবেন- তা কী হয়? বাইশ গজে তার ব্যাট যেভাবে চলত, ঠিক তেমনই বিধ্বংসী তার সমালোচনা। পরশু হারের পর বোলারদের সমালোচনা করেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। এতেই চটেছেন শেবাগ। তিনি রোহিতের পাল্টা সমালোচনা করেছেন।

এবারের বিশ্বকাপে ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন 'হিটম্যান' খ্যাত রোহিত শর্মা। সেমিফাইনালে তিনি ২৮ বলে ২৭ রানের ধীরগতির ইনিংস খেলেন। তারপর বোলারদের ওপর দায় চাপানোয় ক্ষুব্ধ শেবাগ বলেন, 'ভারত যদি ভেবে থাকে বোর্ডে যথেষ্ট রান তোলার পরেও বোলারদের জন্য হেরে গেছে, তাহলে সেটা মেনে নেওয়া সম্ভব নয়। আমরা তো প্রথম ১০ ওভারেই ম্যাচটা হেরে গিয়েছিলাম।

আমাদের ওপেনাররা কি দলকে ভালো শুরু দিতে পেরেছিল? এমন মন্থর শুরু কেউ আশা করেছিল?'

সাবেক বিধ্বংসী এই ওপেনার আরও বলেন, 'টপ অর্ডার ব্যাটাররা ১২ ওভারে ৮৮ রান করেছে। তার পর আশা করছে পরের ব্যাটাররা এসে ভয়ডরহীন ক্রিকেট খেলবে এবং ৮ ওভারে ১০০ রান তুলে দেবে! এই ভাবনাটা মোটেও ঠিক নয়। হতে পারে ওই মাঠে গড়ে ১৫০ থেকে ১৬০ রান ওঠে।  শুরুর এক জন ব্যাটার উইকেটে থিতু হওয়ার পরও কেন সেই এভারেজ স্কোর হবে? বেশি কেন হবে না? এটাই কি প্রথমবার? ওয়াংখেড়ে, ফিরোজ শাহ কোটলা বা চেন্নাইতেও দেখেছি। ১৫০-১৬০ রান করে কি সেমিফাইনালের মতো ম্যাচ জেতা যায়?'

news24bd.tv/আমিরুল