৮৫ বছর পর ম্যান সিটির হার!

সংগৃহীত ছবি

৮৫ বছর পর ম্যান সিটির হার!

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। নিজেদের ঘরের মাঠে যেন তাদের হারানো এক প্রকারের অসাধ্য কাজই। কিন্তু সেই অসাধ্য করে সাধ্য করে দেখালো পয়েন্ট তালিকার তলানির দল ব্রেন্টফোর্ড। বিশ্বকাপের আগে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে হেরেছে ম্যানচেস্টার সিটি।

পেপ গার্দিওলার দলের বিপক্ষে তাদের ঘরের মাঠে দীর্ঘ ৮৫ বছর পর জয়ের মুখ দেখেছে প্রিমিয়ার লিগের ১০ নম্বরে থাকা ব্রেন্টফোর্ড। এই জয়ে ১৯৩৭ সালের পর ম্যানচেস্টার সিটির ঘরের মাঠে জয়ের দেখা পেয়েছে ব্রেন্টফোর্ড।  

কাতার বিশ্বকাপের আগে সবশেষ ম্যাচে আজ মাঠে নেমেছিল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও ব্রেন্টফোর্ডের ফুটবলাররা। ইতিহাদে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ইভান বেনজামিনের দল।

স্বাগতিক সমর্থকদের প্রথমার্ধেই হতাশায় ভাসান সফরকারী স্ট্রাইকার ইভান। ম্যাচের ১৬তম মিনিটেই দারুণ এক হেডারে সিটির জালে বল জড়ান এই ইংলিশ ফুটবলার।  

পুরো স্টেডিয়াম নিস্তব্ধ হয়ে গেলেও ব্রেন্টফোর্ডের স্বল্প সংখ্যক সমর্থকেরা উল্লাসে মেতেছে। গোল পরিশোধে মরিয়া সিটি একের পর এক আক্রমণ করতে থাকে। প্রথমার্ধে অতিরিক্ত সময়ে ইতিহাদের সমর্থকদের স্বস্তির নিঃশ্বাস এনে দেন ফিল ফোডেন। তার গোলে ১-১ ব্যবধানে সমতায় থেকে বিরতিতে যায় ম্যানচেস্টার সিটি।  

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণের ধার বাড়াতে থাকে। তবে কেউই গোলের দেখা পাচ্ছিল না। নির্ধারিত ৯০ মিনিটেও কোন দল আর গোলের দেখা পায় নি। অতিরিক্ত ১০ মিনিট যুক্ত করা হলে আর্লিং হালান্ডদের শেষ দিকে আক্রমণ আরো বেগবান হয়। কিন্তু ম্যান সিটির সমর্থকদের মুদ্রার উল্টো পিঠ দেখিয়ে প্রতি আক্রমণে ব্রেন্টফোর্ড ৯৮ মিনিটে গোল পেয়ে যায়। স্কোর তালিকায় আবারও সেই ইভান। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জশুয়া দি সিলভারা।

news24bd.tv/আলী