ফরিদপুরে বাস চলাচল স্বাভাবিক
ফরিদপুরে বাস চলাচল স্বাভাবিক

সংগৃহীত ছবি

ফরিদপুরে বাস চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক

ফরিদপুরে ফের সব রুটে বাস চলাচল শুরু হয়েছে। রোববার (১৩ নভেম্বর) সকালে বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম নাসির এ তথ্য জানান। পরিষদের ডাকা ৩৮ ঘণ্টার ধর্মঘটে গত দুদিন বাস চলাচল বন্ধ ছিল।    
 
গোলাম নাসির বলেন, ‌‘যাত্রীদের ভোগান্তির কথা মাথায় রেখে নির্ধারিত সময়ের আগেই বাস ধর্মঘট তুলে নেওয়া হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) বিকেল ৫টা থেকে দেশের সব রুটে বাস চলাচল শুরু করেছে। ’  

এ ব্যাপারে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সহ-সভাপতি জুবায়ের জাকির বলেন, ‘বাস-মিনিবাস বন্ধের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। আমরা কয়েকদিন আগে থেকেই এ সিদ্ধান্ত নিয়েছিলাম। এর সঙ্গে বিএনপির সমাবেশের তারিখ মিলে গেলে আমাদের কিছু করার ছিল না।

মহাসড়কে ত্রি-হুইলার নছিমন, করিমন, ভটভটি, মাহিন্দ্রা, ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চলাচল বন্ধের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এসব অবৈধ যান মহাসড়কে অবাধে চলাচল করছে। এরই প্রতিবাদে আমরা এ ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিলাম। ’

ফরিদপুরের বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে ফরিদপুর জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে দু’দিনব্যপী ধর্মঘটের ডাক দেওয়া হয়। শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে বাস ও মিনিবাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে ৩৮ ঘণ্টার জন্য ডাকা এ ধর্মঘট শনিবার বিকেল ৫টা পর্যন্ত গড়ায়। এতে নানা ভোগান্তিতে পড়তে হয় মানুষকে।

news24bd.tv/ইস্রাফিল