ফাইনালে ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ
ফাইনালে ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

সংগৃহীত ছবি

ফাইনালে ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

মেলবোর্নে আজ টি-২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও পাকিস্তান। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচ। আজকের ম্যাচটি ইংলিশদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ ১৯৯২ সালে ওয়ানডে বিশ্বকাপে এ ভেন্যুতেই ইংলিশদের স্বপ্ন ভেঙে দিয়ে শিরোপা জিতেছিল ইমরান খানের পাকিস্তান।

গ্রুপ পর্বের সাদামাটা পাকিস্তান ফাইনালে ইংল্যান্ডের সামনে হয়েছিল ভয়ংকর এক প্রতিপক্ষ। মেলবোর্নের ফাইনালে সেই হার এখনো যন্ত্রণা দেয় ইংলিশদের। ৩০ বছর আগের সেই হিসাব চুকিয়ে ফেলতে আজ মাঠে নামছে ইংল্যান্ড।  

গতকাল ফাইনালপূর্ব সংবাদ সম্মেলনে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার বলেন, শিরোপার লড়াই কখনো সহজ হয় না।

কঠিন এক লড়াইয়ের জন্যই প্রস্তুতি নিয়েছে তারা।

তিনি বলেন, 'যে কোনো সময়ই বিশ্বকাপের ফাইনাল খেলার সুযোগ পাওয়া একটা বিরাট সম্মানের ব্যাপার। দলের সবাই ফাইনাল নিয়ে বেশ রোমাঞ্চিত। আগের ম্যাচের পারফরম্যান্স আমাদেরকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে। তবে কালকের (আজ) ম্যাচে এর কোনো অর্থই নেই। আমরা সম্পূর্ণ নতুন একটা ম্যাচ খেলবে নামব খুবই শক্তিশালী এক প্রতিপক্ষের সঙ্গে। আর সব সময়ই আপনি যখন কোনো ট্রফির জন্য লড়াই করবেন, তা সহজ হবে না মোটেও। '

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

জশ বাটলার (অধিনায়ক), অ্যালেক্স হেলস, ডেভিড মালান/ফিল সল্ট, বেন স্টোকস, হ্যারি ব্রুকস, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কারেন, ক্রিস ওকস, মার্ক উড/ক্রিস জর্ডান, আদিল রশিদ।