বৃষ্টিতে ম্যাচ পণ্ড হলে ট্রফি পাবে কে?

সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বৃষ্টিতে ম্যাচ পণ্ড হলে ট্রফি পাবে কে?

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরজুড়েই ছিল বৃষ্টি বিভ্রাট। আজ ফাইনালে ইংল্যান্ড এবং পাকিস্তান মুখোমুখি হবে। তবে মেলবোর্নে আজ ৯৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানকার আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ২৫ মিমি পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে আজ।

সেই সঙ্গে ২২ কিমি বেগে হাওয়া বইতে পারে।  

বৃষ্টির কথা মাথায় রেখে একদিন রিজার্ভ ডে রেখেছে নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তবে সেদিনও ৯৫ শতাংশ বৃষ্টির আশঙ্কা রয়েছে। আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে এ কথা জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো।

 

বৃষ্টিতে দুইদিন যদি খেলা না হয় তবে ইংল্যান্ড ও পাকিস্তান ট্রফি ভাগাভাগি করতে বাধ্য হবে। ম্যাচের ভাগ্য নির্ধারণের জন্য কমপক্ষে ১০ ওভারের খেলা গড়াতে হবে মাঠে। ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাচে ওভার কমিয়ে হলেও আজ খেলা শেষ করে দিতে চেষ্টা করবেন কর্তৃপক্ষ। তবে খেলা ফলাফল না আসনে ট্রফি ভাগাভাগি করেই খুশি থাকতে হবে দুইদলকে।

আজ ম্যাচ শুরু হয়ে যদি বৃষ্টির জন্য বন্ধ হয়ে যায় তবে বাকি খেলা পরদিন অনুষ্ঠিত হবে। সোমবার বিকাল ৩ টা থেকে রিজার্ভ ডে-র খেলা হওয়ার কথা রয়েছে। তবে ক্রিকেটপ্রেমীরা চাইবে না ম্যাচটি রিজার্ভ ডে-তে যাক।

এর আগে, ২০০২ সালে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালও ভেস্তে যায়। তৎকালীন খেলার শর্তানুযায়ী রিজার্ভ ডে-তে নতুন খেলা শুরু হলেও তা পরিত্যক্ত হয়ে যায়।

news24bd.tv/আজিজ

এই রকম আরও টপিক