আগামী নির্বাচনে আ.লীগকে ভোট দিলে শতভাগ সেবা ডিজিটাল হবে: জয়
আগামী নির্বাচনে আ.লীগকে ভোট দিলে শতভাগ সেবা ডিজিটাল হবে: জয়

সংগৃহীত ছবি

আগামী নির্বাচনে আ.লীগকে ভোট দিলে শতভাগ সেবা ডিজিটাল হবে: জয়

নিজস্ব প্রতিবেদক

দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিলে দেশের শতভাগ মানুষের ব্যাংক হিসাব নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, ‘অর্ধেক সরকারি সেবা এখন ডিজিটালাইজ। আগামী কয়েক বছরের মধ্যে শতভাগ সেবাই ডিজিটাল হবে। ’

রোববার (১৩ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে আন্তঃলেনদেন সেবা কার্যক্রম বিনিময়ের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে দেশের সব ব্যাংক, বিমা, মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান এবং পেমেন্ট সার্ভিস প্রোভাইডারদের মধ্যে লেনদেন নির্বিঘ্ন করতে ইন্টার অপেরটেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম ‘বিনিময়’ চালু করা হয়। দেশের আর্থিক খাতে অনিয়ম দুর্নীতি বন্ধ এবং ক্যাশলেস সোসাইটি গঠনের পদক্ষেপ হিসেবে এই কার্যক্রম নতুন মাইলফলক। প্রধানমন্ত্রীর সজীব ওয়াজেদ জয় এই কার্যক্রমের উদ্বোধন করেন।

জয় বলেন, ‘আগামীর বিশ্ব হবে ক্যাশলেস।

বাংলাদেশ এই পথেই অগ্রসর হচ্ছে। ’ তিনি বলেন, ‘একটি দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা করতে ক্যাশলেস সোসাইটি গঠনে সরকার কাজ করছে। তারই ধারাবাহিকতায় চালু করা হলো এই নতুন প্ল্যাটফর্ম। ’

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের সব পরিকল্পনা ও ব্যবস্থাপনাই দেশের, এখানে কোনো বিদেশির অংশগ্রহণ নেই। ’আজ বিদেশি অনেক প্রতিষ্ঠানও বাংলাদেশের এই দ্রুত ডিজিটালাইজেশনের রূপকে অনুকরণ করছে বলেও জানা তিনি।

দেশের শতভাগ সরকারি সেবা ডিজিটালাইজড করতে আরও কিছু সময় লাগবে উল্লেখ করে আওয়ামী লীগ সরকারকে আবার নির্বাচিত করারও আহ্বান জানান সজীব ওয়াজেদ জয়।

news24bd.tv/ইস্রাফিল