ফেনীতে স্বর্ণ ব্যবসায়ীকে হত্যার প্রতিবাদে জেলাজুড়ে মানববন্ধন-বিক্ষোভ
ফেনীতে স্বর্ণ ব্যবসায়ীকে হত্যার প্রতিবাদে জেলাজুড়ে মানববন্ধন-বিক্ষোভ

ফেনীতে স্বর্ণ ব্যবসায়ীকে হত্যার প্রতিবাদে জেলাজুড়ে মানববন্ধন-বিক্ষোভ

ফেনীর সোনাগাজীতে জমদ্দার বাজারের বিশিষ্ট স্বর্ণ ব্যবসায়ী অর্জুন চন্দ্র ভাদুড়ী হত্যার প্রতিবাদে এবং দুষ্কৃতিকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা শহরসহ জেলার ৫ উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) ফেনীর ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) ফেনী জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে বাজুস সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলার সব জুয়েলারি দোকান বন্ধ রাখার কর্মসূচী ঘোষণা দেয়।

বাজুসের ফেনী জেলা শাখার সভাপতি ইসমাইল হোসেন খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা শাখার নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল আহমেদ মজুমদার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপনসহ জুয়েলার্স ব্যবসায়ীরা। এসময় তারা বলেন, প্রকাশ্যে দিবালোকে ডাকাতি করে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায়। ঘটনার সিসিটিভি ফুটেজ রয়েছে। কিন্তু ঘটনায় জড়িতদের গত ১৩ দিনেও গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
অবিলম্বে ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানান তারা।

বক্তারা এসময় আরও বলেন, অনতিবিলম্বে ডাকাতদলকে গ্রেফতার করা না হলে আগামীতে কঠোর আন্দোলনে যাবেন তারা।

গত ৩০ অক্টোবর সোনাগাজীর জমদ্দার বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে অর্জুন চন্দ্র ভাদুড়ীকে অজ্ঞাত ডাকাত দল কুপিয়ে গুরুতর জখম করে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায়। পরে তাকে চিকিৎসার জন্য চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ১১ নভেম্বর চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক