এবার ইমরান পরিবারের নিরাপত্তায় কমান্ডো
এবার ইমরান পরিবারের নিরাপত্তায় কমান্ডো

সংগৃহীত ছবি

এবার ইমরান পরিবারের নিরাপত্তায় কমান্ডো

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান ও তার সন্তানদের নিরাপত্তা দেবে কমান্ডোদের বিশেষ একটি স্কোয়াড।

আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদমুখী লং মার্চ চলার সময় ৩ অক্টোবর পাঞ্জাবের ওয়াজিরাবাদ এলাকায় বন্দুক হামলা হয় ইমরানের ওপর। ডান পায়ে গুলি লাগলেও দলীয় নেতা-কর্মীদের কারণে প্রাণে বেঁচে যান তিনি।

এই পাঞ্জাব প্রদেশে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জোট সরকার রয়েছে।

তার পরও হামলা ঠেকানো যায়নি। এ কারণে হয়তো পাঞ্জাব পুলিশকে আর বিশ্বাস করতে পারছে না পিটিআই।

পিটিআই জানায়, শুক্রবার কেপি পুলিশের কমান্ডোদের একটি বিশেষ স্কোয়াড ইমরান খান এবং তার ছেলেদের ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্ব নিয়েছে। কমান্ডোরা খাইবার পাখতুনখাওয়া (কেপি) প্রাদেশিক পুলিশের অন্তর্গত।

ইমরানের বাস ভবন লাহোরের জামান পার্কেরও নিরাপত্তা জোরদার করেছে পাঞ্জাব পুলিশ। বাড়ির বাইরে বালুর বস্তা ও সিমেন্টের ব্লক দিয়ে নিরাপত্তাচৌকি তৈরি করেছে তারা। এ ছাড়া বাড়ির প্রবেশ ও বের হওয়ার পথেও চেকপোস্ট বসানো হয়েছে। রয়েছে নিরাপত্তা ক্যামেরা। দর্শনার্থীদের রেকর্ড রাখার জন্য একটি বিশেষ ডেস্কও স্থাপন করা হয়েছে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্বরাষ্ট্রবিষয়ক বিশেষ সহকারী ওমর সরফরাজ চিমা বলেন, আমাদের কাছে তথ্য আছে যে ইমরান খানের জীবনের হুমকিতে। তাই তার নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইমরান খানের নিরাপত্তা নিয়ে কোনো আপস করা হবে না।

এদিকে বাবার ওপর হামলার খবরে তাকে দেখতে পাকিস্তান ছুটে এসেছেন ইমরান খানের দুই ছেলে সুলেমান খান ও কাসিম খান। ইমরানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথের সঙ্গে যুক্তরাজ্যে বসবাস করেন ২৫ বছরের সুলেমান এবং ২৩ বছরের কাসিম। লাহোর বিমানবন্দরে বৃহস্পতিবার তাদের স্বাগত জানান পাঞ্জাবের মন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা মিয়ান আসলাম ইকবাল। জামান পার্কে তারা অবস্থান করছে বলে জানা গেছে।

news24bd.tv/আলী