ইস্তাম্বুল বিস্ফোরণ: নিহত ৬, আহত ৫৩

সংগৃহীত ছবি

ইস্তাম্বুল বিস্ফোরণ: নিহত ৬, আহত ৫৩

অনলাইন ডেস্ক

তুরস্কের ইস্তাম্বুলের আইকনিক ইস্তিকলাল এভিনিউয়ে ভয়াবহ বিস্ফোরণে ছয়জন নিহত হয়েছেন। ব্যস্ত রাস্তার পাশেই ঘটা এই বিস্ফোরণে ৫৩ জন আহত হয়েছেন। দেশটির স্থানীয় সময় রোববার (১৩ নভেম্বর) বিকেল ৪টা ২০ মিনিটে ইস্তিকলাল এভিনিউয়ের একটি রাস্তায় বিস্ফোরণটি ঘটে।

তুরস্ক সরকারের বরাতে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

কি কারণে বা কে এই বিস্ফোরণ ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে এই বিস্ফোরণকে ‘বোমা হামলা’ বলে আখ্যায়িত করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েফ এরদোগান। তিনি বলেছেন, ‘এই বোমা হামলায় জঙ্গির গন্ধ পাচ্ছি। অপরাধীদের শাস্তি দেওয়া হবে।

ওই এলাকায় থাকা বিবিসির সংবাদদাতা ওরলা গুয়েরিন বলেন, ‘বিস্ফোরণের পর গোটা ইস্তিকলাল স্ট্রিট পুলিশে ভরে যায়। এলাকাটিকে ঘিরে রাখা হয়েছে। গোটা এলাকা হেলিকপ্টার দিয়ে দেখা হচ্ছে। ’

ইস্তিকলাল অ্যাভিনিউ মূলত পথচারীদের চলাচলের সড়ক। প্রতিদিন প্রচুর মানুষ এই সড়ক দিয়ে চলাচল করেন। এই সড়কটি পর্যটকদের কাছেও বেশ জনপ্রিয়। সড়কের দুই ধারে সারি সারি রেস্তোরাঁ ও দোকানপাট রয়েছে।

বিস্ফোরণের ৫০ মিটার দূরেই ছিলেন ক্যামেল ডেনিজিকি। এই প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমরা বিকট শব্দ শুনতে পাই। মাটিতে পড়া অবস্থায় ৩-৪ লোককে দেখলাম। লোকজন আতঙ্কে ছুটছিল... কালো ধোঁয়া ছিল। ’

news24bd.tv/মামুন