জামায়াত আমীর পুত্র রাফাতের ফের দুই দিনের রিমান্ড

ফাইল ছবি

জামায়াত আমীর পুত্র রাফাতের ফের দুই দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী থানায় জঙ্গি মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দুজনের পুনরায় ২ দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৪ নভেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে আদালত রিমান্ড মঞ্জুর করেন। এ মামলার অন্য আসামি হলেন, আরিফ ফাহিম সিদ্দিকী। এর আগে গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) আসামিদের ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম তাদের জামিন নামঞ্জুর করে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে সিলেট থেকে জামায়াতে ইসলামী বাংলাদেশের বর্তমান আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত চৌধুরীকে জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোম ডিসপোজাল ইউনিট। গ্রেপ্তার ডা. রাফাত চৌধুরী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক বলে দাবী করে সিসিটিসি।

গ্রেপ্তারের বিষয়ে সিটিটিসি জানায়, গত বছর আরাকানে রোহিঙ্গাদের পক্ষে জিহাদের জন্য রাখাইনের সশস্ত্র সংগঠন ‘আরসা’ ও ‘আরএসও’ উভয় সংগঠনের সঙ্গে যোগাযোগ করে হিজরত (একটি উদ্দেশ্য নিয়ে এক স্থান থেকে আরেক স্থানে গমন) করেন। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত ‘আরএসও’ নেতাদের সঙ্গেও বৈঠক করেন ডা. রাফাত।

news24bd.tv/FA