আন্তর্জাতিক ম্যারাথনে ইহসান ও  ইমামুরের সাফল্য   

সংগৃহীত ছবি

আন্তর্জাতিক ম্যারাথনে ইহসান ও  ইমামুরের সাফল্য   

অনলাইন ডেস্ক

চলতি বছর এশিয়ার অন্যতম বৃহৎ আন্তর্জাতিক ম্যারাথন কুয়ালালামপুর স্ট্যান্ডার্ড চার্টার্ড ম্যারাথনে ২১.০৯৭৫ কিলোমিটার (হাফ ম্যারাথন) ক্যাটাগরিতে অংশ নিয়ে সাফল্য অর্জন করেছে অ্যাথলেট নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের এসোসিয়েট প্রডিউসার (মাল্টিমিডিয়া) আর এ ইহসান ও অ্যাথলেট ইমামুর রহমান। রোববার (১৩ নভেম্বর) ভোর পৌনে ৪টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরের ডাটারান মেরেডাকায় শুরু হয় এ ম্যারাথন। প্রতি বছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার অ্যাথলেট এ ম্যারথন আসরে অংশ নেন।  

ম্যারাথন বিশ্বের একটি জনপ্রিয় স্পোর্টস।

যেখানে ২১.০৯৭৫ কিলোমিটারকে বলা হয় হাফ ম্যারাথন, ৪২.১৯৫ কিলোমিটার দীর্ঘ দৌড়কে বলা হয় ফুল ম্যারাথন এবং ৫০ কিলোমিটার থেকে শুরু হয় আল্ট্রা ম্যারাথন।  

এ প্রসঙ্গে আর এ ইহসান জানান, তিনি এর আগেও দেশের বাইরে ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং সিঙ্গপুরের বেশ কিছু আন্তর্জাতিক ম্যারাথনে ফুল এবং হাফ ম্যারাথন ক্যাটাগরিতে অংশ নেন। এ ম্যারাথনে অংশগ্রহণের মধ্য দিয়ে আন্তর্জাতিকভাবে ৮তম মেডেল অর্জন করেন দেশের এই আল্ট্রা রানার। এছাড়াও তিনি গত বছর মেরিন ড্রাইভ আল্ট্রা ম্যারাথন ৫০ কিলোমিটার ক্যাটাগরিতে অংশ নেন।

সম্প্রতি থাইল্যান্ডের ‘ব্যাঙ্গসায়েন ৪২’ ম্যারথন সম্পন্ন করে আসেন আল্ট্রা রানার ইমামুর রহমান।  

ইমামুর রহমা বলেন, আমরা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে বাংলাদেশকে বিশ্ব অ্যাথলেটিকস অঙ্গনে তুলে ধরার চেষ্টা করছি। এর মাধ্যমে আগামী দিনে বিশ্ব শান্তি প্রতিষ্ঠা এবং শিক্ষা নিয়ে আরও কাজ করে যেতে চাই।

news24bd.tv/আলী