বিশ্বকাপে ব্যর্থ হয়েও দেড় কোটি টাকা পেলেন টাইগাররা
বিশ্বকাপে ব্যর্থ হয়েও দেড় কোটি টাকা পেলেন টাইগাররা

সংগৃহীত ছবি

বিশ্বকাপে ব্যর্থ হয়েও দেড় কোটি টাকা পেলেন টাইগাররা

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের শিরোপা জয়ের মধ্যে দিয়ে শেষ হয়েছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। অষ্টম আসরের শিরোপা জয়ের সঙ্গে পেয়েছে আইসিসির দেওয়া সর্বোচ্চ প্রাইজমানিও। সুপার টুয়েলভেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লেও আইসিসির প্রাইজমানি থেকে বাদ যায়নি বাংলাদেশও। বিশ্বকাপ থেকে বাংলাদেশ দল সুপার টুয়েলভে স্থান পাওয়ায় ৭০ লাখ ও দুই ম্যাচে জয়ে ৮০ লাখ টাকাসহ মোট দেড় কোটি টাকা পাচ্ছে।

এবারের বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার ভালো সুযোগ ছিল বাংলাদেশের। তবে শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে সেই সুযোগ হাতছাড়া হয় সাকিবের দলের। বিশ্বকাপে মোট ৫ ম্যাচ খেলেছে বাংলাদেশ। গ্রুপ ২ তে ২ জয়ের বিপরীতে ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে ছয় দলের মধ্যে ৫ নম্বর হয়ে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ।

 

মেলবোর্নে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। সংক্ষিপ্ত সংস্করণে এটি তাদের দ্বিতীয় শিরোপা। এর আগে ২০১০ সালে বিশ্বকাপ জিতেছিল ইংলিশরা। অস্ট্রেলিয়া বিশ্বকাপের সেরা দল হিসেবে এবারের টুর্নামেন্টে সর্বোচ্চ প্রাইজমানিও পেয়েছে ইংল্যান্ড। এ বিশ্বকাপ থেকে ১৭ কোটি ৩৫ লাখ টাকা পেয়েছেন জস বাটলার-বেন স্টোকসরা।  

আর রানার্স-আপ দল পাকিস্তান পেয়েছে ৯ কোটি ২৭ লাখ টাকা। ভারত ও নিউজিল্যান্ড দু দলই সেমিফাইনালে খেললেও প্রাইজমানি পেয়েছে আলাদা আলাদা। দুই দলের দলীয় পারফরম্যান্সের বিচারে রোহিত শর্মা-বিরাট কোহলিরা পেয়েছেন ৫ কোটি ৬৪ লাখ টাকা। আর ৫ কোটি ২৫ লাখ টাকা পেয়েছেন কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্টরা। ১৬ দলের এই টুর্নামেন্টে সবচেয়ে কম প্রাইজমানি পেয়েছে আফগানিস্তান। আদিল রশিদ ও মোহাম্মদ নবীদের দল পেয়েছে ৭০ লাখ ৬২ হাজার টাকা।

news24bd.tv/আলী