শৃঙ্খলা ভঙ্গের কারণে দেশসেরা আরচার সানা নিষিদ্ধ

সংগৃহীত ছবি

শৃঙ্খলা ভঙ্গের কারণে দেশসেরা আরচার সানা নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের চেনা মুখ রোমান সানা। দেশের অন্যতম সেরা এই আরচার ২০২০ টোকিও অলিম্পিকেও বাংলাদেশের পতাকা উড়িয়েছিলেন। কিন্তু এবার তিনি নিষেধাজ্ঞার কবলে পড়েছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরচ্যারি ফেডারেশন থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন।

সোমবার (১৪ নভেম্বর) বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল রোমান সানার নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছেন।

চপল বলেন, ‘শৃঙ্খলাজনিত কারণে কার্যনির্বাহী কমিটি রোমান সানার বিষয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। আগামী দুই বছর ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বিরত থাকবে সে। তবে নিষেধাজ্ঞার এ সময়ে চাইলে ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যেতে পারবে সে।

জানা যায়, টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে আর্চারি ক্যাম্প চলাকালে রোমান সানার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের প্রমাণ পেয়েছে ফেডারেশন। পরে তাকে শোকজ করা হয়। রোমান নিজের ভুল বুঝতে পেরে দোষ স্বীকার করেন। তবুও ফেডারেশন এই বিষয়ে কঠোর অবস্থান ধরে রাখেন। এর আগেও তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ ছিল।

গত ৪ নভেম্বর বাংলাদেশ আর্চারি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় তাকে সাময়িকভাবে আর্চারি থেকে নিষিদ্ধ ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়।

ভুল স্বীকার করে ভবিষ্যতে আর এমনটা হবে না এ মর্মে ফেডারেশনকে চিঠি দেয়ার পরও নিষেধাজ্ঞার ঘটনায় মর্মাহত রোমান সানা। প্যারিস অলিম্পিকের জন্য এখন অনুশীলন করছেন তিনি।

গণমাধ্যমকে তিনি বলেন, ‌‘সামনে অলিম্পিকের জন্য প্রস্তুতি নিতে হবে আমাকে। এই ঘটনাটা আমার মনোযোগ নষ্ট করে দিয়েছে। পুরো ঘটনার জন্য আমি দুঃখ প্রকাশ করছি। আবারও মাঠে ফিরতে চাই আমি। ’

news24bd.tv/কামরুল