নিষিদ্ধ জগতে নাম লেখাতে ইসলাম ছাড়লো তরুণী!

ইয়াসমিনা আলি

নিষিদ্ধ জগতে নাম লেখাতে ইসলাম ছাড়লো তরুণী!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পর্নো ছবিতে কাজ করতে এসে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে একটি নাম, ইয়াসমিনা আলি। বর্তমানে ইয়াসমিনা নীল ছবির দুনিয়ায় খুবই পরিচিত এক নাম। আর নিষিদ্ধ জগতে নাম লেখাতে ইসলাম ছেড়েছেন তিনি। ‘স্পেকটেটর ডট ইউএস’ সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এই আফগান তরুণী সেইসব কথা জানিয়েছেন।

আর সে জন্যই তাকে নিয়ে এতো চর্চা।  

ওই সংবাদ মাধ্যমে প্রকাশিত তার বক্তব্য অনুযায়ী, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে তার জন্ম। সে সময় দেশের বেশিরভাগ স্থানেই তালেবান সন্ত্রাস কায়েম ছিল। যদিও তিনি ৯ বছর বয়সে যুক্তরাজ্যে চলে আসেন।

সাক্ষাৎকারে ইসলাম ধর্মকে নিয়ে কটাক্ষ করে ইয়াসমিনা বলেন, 'ইসলামে পোশাকের ওপর কড়াকড়ি রয়েছে, নিয়ম ভঙ্গ করলে শারীরিক দণ্ডও দেওয়া হয়। অনেক সময় জোর করে বিয়ে দেওয়া হয়৷'

news24bd.tv

ইয়াসমিনা আলি জানান, তার বাবা-মা তাকে বলেছিলেন, যে কোনো কিছুর থেকে গুরুত্বপূর্ণ ইসলাম। এমনকি মা-বাবা এবং সন্তানের মধ্যে ভালোবাসার থেকেও ইসলামের মূল্য অনেক বেশি৷ এই ধর্ম অনুযায়ী, তার বাবা-মা তাকে কী পোশাক পরা উচিত, সেই নির্দেশ দিতেন৷ 

আফগান তরুণী আরও বলেন, ‘আমাকে সব সময় নরকে (জাহান্নাম) যাওয়ার ভয় দেখানো হয়েছে। এই ভয় নিয়েই আমি বেড়ে উঠেছি। ’

প্রতিটি আধুনিক বিষয়কে ঘৃণার চোখে দেখতে শিখিয়েছে তার অভিভাবক- এমনটাই দাবি ইয়াসমিনার। এমনকি সভ্য এবং ধর্ম-নিরপেক্ষ পরিস্থিতিকেও ঘৃণার চোখে দেখাতে শেখায় তার পরিবারের সদস্যরা।  

ইয়াসমিনা আলির এই বক্তব্য ইতোমধ্যেই তাকে সংবাদ শিরোনামে তুলে এনেছে।  ইসলাম ছেড়ে পর্নো জগতে পা রাখা ও ইসলামের সমালোচনা করায় আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন ইয়াসমিনা। সোশ্যাল মিডিয়ায় চলছে তোলপাড়। পশ্চিমা বিশ্বের কেউ কেউ তাকে 'স্বাধীনচেতা ও সাহসী' নারী বলে উৎসাহ জোগালেও মুসলিম বিশ্বে তীব্র সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন এই আফগান নারী।


সূত্র: কলকাতা ২৪x৭, ক্যাচ নিউজ

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর