বাদ যাবে আর্জেন্টিনা, চ্যাম্পিয়ন হবে ব্রাজিল

সংগৃহীত ছবি

বাদ যাবে আর্জেন্টিনা, চ্যাম্পিয়ন হবে ব্রাজিল

প্রথমবারের মতো ফুটবল বিশ্বকাপের মহাযজ্ঞ বসছে মরুভূমির দেশ কাতারে। মধ্যপ্রাচ্যের দেশ কাতারের মাটিতে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ'র মহারণ শুরু হতে বাকি আর মাত্র ৫ দিন। ব্রাজিলের হেক্সা (ষষ্ঠ শিরোপা), নাকি লিওনেল মেসির প্রথম অথবা শিরোপা ধরে রাখতে পারবে ফ্রান্স, নাকি শিরোপা পুনরুদ্ধার করবে জার্মানি-ফুটবল বিশ্বে এখন উড়ে বেড়াচ্ছে এমন সব প্রশ্ন। কোন দল এগিয়ে আর কোন দলই’বা শক্তির বিচারে পিছিয়ে-এসব নিয়ে আলোচনা চলছে ধুমছে।

চলছে চুলচেরা বিশ্লেষণ।  

আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের জরিপ বলছে শিরোপা ঘরে তুলবে ব্রাজিল। আর ফিফা গেমের ফ্র্যাঞ্চাইজি ইএ স্পোর্টস বলছে শিরোপা জিতবে আর্জেন্টিনা। এবার সম্ভাব্য চ্যাম্পিয়ন কে হচ্ছে এমন কথার লড়াইয়ে যুক্ত হলেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম কাহিল।

তার মতে আর্জেন্টিনা নয়, কাতার বিশ্বকাপ ব্রাজিলের ঘরে যাবে। আর মেসিরা অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেবে।  

সোমবার (১৪ নভেম্বর) কাতার বিশ্বকাপের ওয়েবসাইটে বিশ্বকাপের চ্যাম্পিয়ন সম্পর্কে ভবিষ্যদ্বাণী করেন টিম কাহিল। মঙ্গলবার (১৫ নভেম্বর) ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল এ বিষয়ে এক প্রতিবেদন প্রকাশ করে।  

এ ব্যাপারে সাবেক অজি অধিনায়ক বলেন, অস্ট্রেলিয়া দ্বিতীয় রাউন্ডেই বিদায়ঘণ্টা বাজিয়ে দেবে লিওনেল মেসির আর্জেন্টিনার। চার বিশ্বকাপে সকারুজদের হয়ে খেলা এই তারকা জানান, আমি আশা করব অস্ট্রেলিয়া কাজটা করতে পারবে, কারণ আপনি আপনার দেশ ভালো করুক এমনটাই চান।

আর্জেন্টিনাকে হারাতে হলে কী করতে হবে, সে টোটকাটাও বাতলে দিলেন দলকে। বললেন, আমরা যদি মেসিকে আটকে দিতে পারি তাহলে আর্জেন্টিনাকে হারিয়ে সামনে এগিয়ে যেতে পারব আমরা।

আফ্রিকান দলগুলোও এবার ছেড়ে কথা বলবে না উল্লেখ করে অস্ট্রেলিয়ার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা আরও বলেন, যখন আপনি ক্যামেরুন, সেনেগাল আর ঘানার দিকে তাকাবেন তখন দেখবেন তারা বেশ কিছু বিশ্বমানের খেলোয়াড় পেয়েছে। যারা বিশ্বের অন্যতম সেরা লিগগুলোয় খেলে, তারা প্রতিনিয়ত প্রতিভার জন্ম দিয়েই যাচ্ছে।

কাহিলের ভবিষ্যদ্বাণী, সৌদি আরব আর কাতার খেলবে শেষ ষোলোয়। এমনকি কাতার শেষ ষোলোয় ইংল্যান্ডকেও হারিয়ে দেবে বলে মন্তব্য করেছেন তিনি। তার কথা, আমি ইংল্যান্ডে খেলেছি, কিন্তু আমি এখন কাতারে থাকছি আর অ্যাস্পায়ার অ্যাকাডেমিতে কাজ করছি। আন্ডারডগদের বেছে নিয়েছি মূলত আবেগতাড়িত হয়ে।

news24bd.tv/আলী