ডিজিএফআই কর্মকর্তা নিহতের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

ডিজিএফআই কর্মকর্তা নিহতের বিষয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মাদক পাচারকারীদের সামনে হঠাৎ মুখোমুখি হওয়ায় নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে দুর্ঘটনাবশত প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) কর্মকর্তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এসময় তিনি বলেন, সীমান্তে ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় কারা জড়িত সে বিষয়ে তদন্ত চলছে। সীমান্তে রোহিঙ্গা মাদক কারবারিরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রাজধানীর মিরপুরস্থ ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ এর অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, সীমান্তে ‘রোহিঙ্গা মাদক কারবারিরা’ বাংলাদেশি আইনশৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে গুলি করে। মাদকবিরোধী অভিযানের ওই জায়গাটি নোম্যান্সল্যান্ড। সেখানে কয়েক হাজার রোহিঙ্গা জনগোষ্ঠীর অবস্থান আছে বলে জানা গেছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী সেখানে মাদকবিরোধী অভিযানে গিয়েছিল।

সাধারণত এ ধরনের অভিযান গোয়েন্দা সংস্থার পরিকল্পনা মাফিক অভিযান হয়ে থাকে। দুর্ঘটনাবশত একজন অফিসার সেখানে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তিনি কীভাবে গুলিবিদ্ধ হলেন এবং কোন মাদক কারবারিরা গুলি করেছে এসব বিষয়সহ সবগুলো বিষয় নিয়ে আমরা কাজ করছি। এ ঘটনার সত্য উদঘাটন করে আমরা আপনাদের জানাবো- যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, সোমবার (১৪ নভেম্বর) বান্দরবানের তুমব্রু সীমান্তে মাদক কারবারিদের গুলিতে এক ডিজিএফআই কর্মকর্তা নিহত হন। এ সময় আহত হন র‍্যাবের এক সদস্য। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

news24bd.tv/FA